• Saturday, December 5, 2020

চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলায় বাদ পড়লেন ৩ চেয়ারম্যান প্রার্থী

  • Feb 28, 2019

উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র বাছাই পর্বে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট  ৩ চেয়ারম্যান প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মনোনয়ন পত্র বাছাইয়ে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারী শিবগঞ্জের ১ জন ও নাচোল উপজেলা ২ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। আর নাচোল ও গোমস্তাপুর উপজেলার ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রের জানা গেছে, নাচোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম ঝাইটন ও আদিবাসী নেতা বিশ্বনাথ মাহাতো ও শিবগঞ্জের নবাব শামসুল হুদা (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।  আর নাচোল জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি রঞ্জনা বর্মন, নাচোল উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা শামীমা ইয়াসমীন লিপি,  ও গোমস্তাপুর উপজেলার শিরিন আক্তারসহ ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

বৈধ প্রার্থীরা হচ্ছে (শিবগঞ্জ) চেয়ারম্যান পদে সৈয়দ নজরুল ইসলাম (আওয়ামী লীগ মনোনীত), মহসীন আলী মিঞা (আওয়ামী লীগ বিদ্রোহী), জামাল হোসেন পলাশ (জাসদ), মাসুদ রানা টুটুল  ও  মেহেদী হাসান (বিএনএফ)।  ভাইস-চেয়ারম্যান পদে গোলাম কিবরিয়া (আওয়ামী লীগ নেতা), রফিকুল ইসলাম (যুবলীগ নেতা), মেসমাউল হক (যুবলীগ নেতা), মজিবুর রহমান (অবসরপ্রাপ্ত শিক্ষক), গোলাম মুর্শেদ পারভেজ ও সাইফুল ইসলাম (সাবেক ছাত্রলীগ নেতা) মনোনয়ন পত্র দাখিল করেছেন।মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নূরজাহান খাতুন, শিউলি বেগম ও মোসা. নুরজাহান।

গোমস্তাপুর চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত হুমায়ন রেজা, বিএনপি নেতা ও বর্তমান উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আফসার আলী। ভাইস চেয়ারম্যান পদে সেরাজুল ইসলাম টাইগার,  নজরুল ইসলাম, দোলোয়ার হোসেন বুলবুল, মইনুদ্দিন, হাসানুজ্জামান নুহ ও আশরাফুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মর্জিনা বেগম, নুরুননেসা বাবলী, মাহফুজা খাতুন, কুইন আরা ও জোহনা খাতুন।

নাচোল চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে নাচোল উপজেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদের, নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, আওয়ামী লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম, তরিকুল আলম ওরফে সুইডেন হাজি ও নাচোল উন্নয়ন ফোরামের সদস্য সচিব আমনুল্লাহ আল মাসুদ, নাচোল উন্নয়ন ফোরামের সদস্য সচিব আমানুল্লাহ আল মাসুদ নাচোলের বিএনপি নেতা।

ভাইস চেয়ারম্যান পদে নাচোল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, ব্যবসায়ী ও আওয়ামী নেতা রেজাউল করিম বাবু, যুবলীগ নেতা হারুন আর রশিদ, নাচোল উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম বারেকি ও বর্তমান সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ শোভন, নাচোল উপজেলা জাতীয় পার্টির একাংশের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মতিলাল বর্মণ।  মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম মুন্নি, নাচোল ইউনিয়ন পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য নাজমা খাতুন, বিএনপি সমর্থক রাশেদা খাতুন রুনা।

ভোলাহাট চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাব্বুল হোসেন, আ’লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলি আমিনুল হক, বিএনপি উপজেলা শাখার সহ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটু, জেলা বিএনপি সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবর আলী বিশ্বাস, বর্তমান  ভোলাহাট সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইয়াজদানী জর্জ।

ভাইস চেয়ারম্যানে বিএনপি’র উপজেলা শাখার অর্থ সম্পাদক কামাল হোসেন, তারেক জিয়া পরিষদ উপজেলা শাখার আহবায়ক বিএম রুবেল আহমেদ, বিএনপি নেতা ও ভোলাহাট অটো সমিতির সভাপতি মিলন আলী, উপজেলা যুবলীগের সহ সভাপতি গরিবুল্লাহ দবির, ভোলাহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রজব। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা, বিএনপি নেত্রী শাহানাজ খাতুন ও উপজেলা যুব মহিলা আ’লীগ সাধারণ সম্পাদক শাহাজাদি বিশ্বাস।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন মনোনয়নপত্র পত্র জমা দিয়েছিলেন। আগামী ২৪ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।