• Saturday, August 15, 2020

চাঁপাইনবাবগঞ্জ বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্কের নতুন রুপ

  • Sep 28, 2018

-বিনোদন পেতে আর নৌকাতে ঘুরতে চলে আসুন পরিবার নিয়ে-

ডি এম কপোত নবী : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘোরিয়া ইউনিয়ন পরিষদের ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর বীরশ্রেষ্ঠ সেতুর পাশে দৃষ্টি নন্দন পার্কে আগত দর্শনার্থীদের বসার জন্য নির্মাণ করা হয়েছে ইট সিমেন্ট দিয়ে ঢালাই বেঞ্চ। সংসদ সদস্য আব্দুল ওদুদের নির্দেশনায় এবং সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের প্রচেষ্টায় এসব বেঞ্চ তৈরি করে দেয়া হয়েছে।

বেঞ্চ তৈরির পর বারঘোরিয়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য মো. রনজু খান উদ্দ্যোগী হয়ে বেঞ্চের সামনে, পেছনে এবং সাইডে বিভিন্ন ধরণের বাণী ও সচেতনতামূলক স্লোগান লেখার ব্যবস্থা করেন। শুক্রবার সারাদিন রনজু মাঠে উপস্থিত থেকে বেঞ্চে নানা রকম স্লোগান লিখেন। এলাকার বাসিন্দাসহ ঘুরতে আসা বিভিন্ন শ্রেণির মানুষ এ উদ্যোগের প্রশংসা করতে দেখা গেছে। দিন দিন পাল্টে যেতে শুরু করেছে চির চেনা বারঘোরিয়ার এ দৃষ্টি নন্দন পার্ক।

এর আগে এ পার্কেও অবৈধ দোকানপাট উচ্ছেদ করে বালি ফেলে পুরো মাঠ সমান করা হয়। চঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মত হওয়া চাঁপাই ম্যাংগো ফেস্ট এ মাঠেই অনুষ্ঠিত হয়েছিল। এ-ছাড়াও এলাকার বিভিন্ন অনুষ্ঠান ও ফুটবল ক্রিকেট খেরা হয় দৃষ্টি নন্দন পার্কে। পার্কের বিভিন্নস্থানে বসানো হয়েছে সোলার বাতি।

নতুন করে লাগান হয়েছে আমের চারা। শধু আম নয় আরও বিভিন্ন ধরনের গাছের চারা এখানে রোপন করা হয়েছে। বিকেলে বিনোদনের জন্য মাঠের একপাশে বাচ্চাদের জন্য খেলার ব্যবস্থাও রয়েছে। ফুচকা, চটপটি, শরবত, বাদামসহ বিভিন্নরকম মুখরোচক খাবারের দোকানো ভ্রাম্যমান ভাবে বেচাবিক্রি করছে। বিকেল থেকে সন্ধা ও রাত ৮ টা পর্যন্ত এখন তাই লোকে লোকারণ্য হয়ে থাকে নদী বেষ্টিত এ দৃষ্টিনন্দন পার্ক। পাশে নদী হওয়ায় পরিবার নিয়ে ছোট ছোট নৌকায় নামমাত্র মূল্যে নৌকা ভ্রমণও করার ব্যবস্থা রয়েছে। কাজেই শহর থেকে একটু প্রশান্তি পেতে পরিবার নিয়ে ঘুরতে চলে আসুন বারঘরিয়ার দৃষ্টি নন্দন পার্কে।