• Saturday, September 26, 2020

প্রকাশিত সংবাদের প্রতিবাদে গ্রামীণ ট্রাভেলস চেয়ারম্যানের সংবাদিক সম্মেলন

  • Aug 16, 2020

দৈনিক চাঁপাই দর্পণে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদিক সম্মেলন করেছেন গ্রামীণ ট্রাভেলসর চেয়ারম্যান ও মেসার্স জোসনারা অটো রাইস মিলের স্বত্বাধিকারী মো.মোখলেসুর রহমান। চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় পত্রিকা দৈনিক চাঁপাই দর্পণে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে রবিবার সকালে জেলা শহরের একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো.মোখলেসুর রহমান।

সংবাদ সম্মেলনে গত ১২ আগষ্ট দৈনিক চাঁপাই দর্পণে প্রকাশিত গ্রামীণ ট্রাভেলস’র মালিকের ভূমিহীনদের উপর অত্যাচার, বাদ যায়নি নারীও, আদালতে মামলা, জেলা প্রশাসনে অভিযোগ। ‘‘চাঁপাইনবাবগঞ্জে মোখলেসুর বাহিনীর অত্যাচারে সরকারী জমি ছেড়ে পালাচ্ছে ভূমিহীন পরিবারগুলো’’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানান তিনি।

এ সময় মোখলেসুর রহমান বলেন, প্রকাশিত সংবাদটি অসত্য, ভিত্তিহীন, চরম মানহানিকর, ব্যবসার সুনাম নষ্ট করাসহ সামাজিক ও রাজনৈতিকভাবে ধ্বংস করে বø্যাকমেইল করে আর্থিক সুবিধা নেয়ার উদ্দেশ্যই করা হয়েছে।

সংবাদটিতে উল্লেখ করা হয়েছে, আমার অত্যাচারে ভূমিহীন লোকেরা সরকারি খাস জমি ছাড়তে বাধ্য হচ্ছে, কিন্তু প্রকৃতপক্ষে এই জমিটি মোটেও খাস নয়। সরকার এই জমিটি অবমুক্ত করার আগে ফাঁকা জমি পেয়ে ভূমিহীন সেজে ২৩টি পরিবার বসবাস শুরু করে। সরকার অবমুক্ত করার পর ১৯টি পরিবার স্বেচ্ছায় সেখান থেকে চলে যায়।

আর্থিক সুবিধা না পেয়ে এমন মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, জমির মালিক আবদুল হামিদ ও নজরুল ইসলামের থেকে জমিটি কিনে নেয়। তবে মানবিক দিক বিবেচনায় ১৯টি পরিবারের মাঝে ৫০ হাজার করে নগদ টাকা, ১ হাজার ইট ও খাবার দেয়। কিন্তু এই পরিবারগুলোকে ভুল বুঝিয়ে সাক্ষর নিয়ে জেলা প্রশাসক বরাবর মিথ্যা অভিযোগ করে। রাজনৈতিকভাবে হেয় করতেই এমনটি করা হয়েছে।

সংবাদের বিষয়ে মানহানির মামলা করা হবে বলে জানান গ্রামীণ ট্রাভেলস চেয়ারম্যান মোখলেসুর রহমান। সংবাদে উল্লেখ করা নারীদের অকথ্য ভাষায় গালিগালাজ, প্রতিবন্ধীকে মারধর ও প্রাণনাশের হুমকি দেয়ায় বিষয়টি মিথ্যা বলে জানান তিনি।

জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, আতিক অটো রাইস মিলের স্বত্বাধিকারী মো. মফিজ উদ্দিন, জোসনারা অটো রাইস মিলের পরিচালক মাসুদ করিম, ঝিলিম ইউনিয়ন পরিষদের মহিলা ইউপি সদস্য তাসলিমা খাতুনসহ ১৯টি পরিবারের সদস্যরা সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন।