• Thursday, October 22, 2020

যুবলীগ নেতা কামরুল হাসান লিংকনের মানবিক কর্মসূচি

  • May 23, 2020

ঢাকায় কামরুল হাসান লিংকনের ব্যক্তি উদ্যোগে রমজানের পবিত্র মাসব্যাপী অসহায়-কর্মহীনদের মাঝে ইফতারের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলার সন্তান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামরুল হাসান লিংকন বন্ধুদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমন্ডি ও ঝিগাতলা এলাকায় প্রথম রমজান থেকে পথচারীদের উদ্দেশ্যে এ ইফতারির আয়োজন করেন। ২৮ রমজান শেষে প্রায় ১০ হাজার অসহায় মানুষের মাঝে তিনি খাবার বিতরণ করেন। তার এই উদ্যোগ সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের কাছে প্রশংসিত হয়েছে এবং অনেকেই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে।

যুবলীগ নেতা লিংকন প্রথম রমজান থেকে ১০০ প্যাকেট ইফতার বিতরণ দিয়ে শুরু করলেও, সকলের অণুপ্রেরণা ও সহযোগিতায় ২০০ তারপর ৩০০ আর পর্যায়ক্রমে এখন প্রতিদিন ৫০০ প্যাকেট ইফতার বিতরণ করছেন এবং শেষ রমজান পর্যন্ত  কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

তাঁর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রথম রমজান থেকে অসহায় পথচারীদের উদ্দেশ্যে ইফতার বিতরণ কার্যক্রমের আয়োজন শুরু করি ছোট পরিসরে। আমার এই উদ্যোগ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মনে নাড়া দিয়েছে । অনেকেই এই অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়েছে। আমার বন্ধু ও বড় এবং ছোট ভাইয়েরা দেশ-বিদেশ থেকে ফান্ড দিয়ে আমাকে সহযোগিতা করেছেন। তিনি সবাইকে নিজ নিজ অবস্থান থেকে নিজের আশে পাশের মানুষের খোঁজ নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

শুধু রাজধানী ঢাকায় নয়, নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর, ভোলাহাট, নাচোলসহ বিভিন্ন ‍উপজেলায় তিনি এ পর্যন্ত প্রায় ৬০০ অসহায় পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন।