• Tuesday, April 16, 2024

চাঁদাবাজির অভিযোগে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ আটক ১০

  • Jul 23, 2019

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর বিওপি বিটখাটালে চাঁদাবাজির অভিযোগে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানাসহ ১০ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকালে শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তের মাসুদপুর গরুর বীট থেকে তাদেরকে আটক করে বিজিবি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্র জানা গেছে, মঙ্গলবার সকাল ১১টার দিকে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানার নেতৃত্বে ১০-১৫ জনের একটি দল মাসুদপুর বিট-খাটালের অতর্কিত হামলা চালায় এবং বিট-খাটালের লোকজনকে মারধর ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। এ সময় সন্ত্রাসীদের ছুরির আঘাতে ফয়সাল নামে এক খাটালকর্মী আহত হন।

মাসুদপুর বিট-খাটাল মালিক রুবেল আহমেদ অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন ধরে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রানা আমার কাছে চাঁদা দাবি করে আসছিল। আমি টাকা দিতে রাজি না হওয়ায় আজ (মঙ্গলবার) তারা আমাদের খাটালে হঠাৎ করেই হামলা চালায় এবং কালেকশনের ৬০ থেকে ৬৫ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। বাধা দেয়ায় আমার এক কর্মীকে ছুরি মেরে আহত করেছে। ‘তারা পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ৯-১০ জনকে ধরে আটক করে পিটুনি দেয়। এ সময় ৫-৬ জন পালিয়ে যায়। স্থানীয় বিজিবিকে বিষয়টি জানালে তারা এসে রানাসহ বাকিদের আটক করে নিয়ে যায়।’

৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মাসুদপুর বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার শাহাদৎ হোসেন জানান, গত রাতে ভারত থেকে মাসুদপুর খাটালে ৯২০টি গরু আসে। সকাল থেকে সেসব গরুর কাস্টমস ও ব্যবসায়ীদের থেকে টাকা কালেকশন চলছিল। এ সময় অতর্কিতে হামলা চালায় সন্ত্রাসীরা। এসময় কয়েকজন পালিয়ে গেলেও স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় ১০জনকে বিজিবি আটক করে। আটককৃত ১০জনকে শিবগঞ্জ থানা পুলিশের কাছে বিকেলে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ থানা ওসি সিকদার মশিউর রহমান জানান, এ ঘটনায় বিট খাটালের মালিক রুবেল হোসেন থানায় লিখিত এজাহার করেছেন। এজাহারে ৬০ লাখ টাকা ছিনতাইয়ের কথা বলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন জানান, বিষয়টি আমি ফোনে শুনেছি, সামাজিক মাধ্যমেও দেখেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ বিষয়ে আমরা তথ্য সংগ্রহ করছি, সে যদি জড়িত থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।