• Thursday, April 25, 2024

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২

  • Apr 02, 2019

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে মিলন আলী ও সেনারুল ইসলাম নামে দুই বাংলাদেশি রাখাল নিহত হয়েছে। মঙ্গলবার ভোররাত ৩টার দিকে মাসুদপুর সীমান্তের ৪/৪ পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত মিলন আলী (১৭) শিবগঞ্জ উপজেলার উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর মন্ডলপাড়া গ্রামের কালু শেখের ছেলে এবং সেনারুল ইসলাম একই ইউনিয়নের ঠুঠাপাড়া গ্রামের আফসার হোসেনের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান ও গ্রাম পুলিশ সানাউল্লাহসহ আরো কয়েকজন জানান, মঙ্গলবার ভোররাত ৩ টার দিকে মিলন, সেনারুলসহ আরো কয়েকজন মাসুদপুর সীমান্ত পার হয়ে ভারত থেকে গরু আনছিল।

এ সময় ভারতের শোভাপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি করলে ঘটনাস্থলেই মিলন আলী মারা যায় এবং সেনারুল গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে তাদের সহযোগীরা মিলনের মরদেহসহ আহত সেনারুলকে বাংলাদেশ অংশে নিয়ে এসে চরতারাপুরের একটি বাঁশ বাগানে মিলনকে ফেলে রাখে এবং আহত সেনারুলকে গোপনে চিকিৎসার জন্য নিয়ে যাবার পথে সে বিনোদপুর খাসেরহাট সাতরশিয়ায় মারা যায়। বেলা ১২টার দিকে পুলিশ তার মৃত্যুর বিষয়টি জানতে পারে।

তবে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার জানান, মাসুদপুর সীমান্তে একজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। তবে সে কিভাবে গুলিবিদ্ধ হয়ে মারা গেলো তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে আরো খোঁজ নেয়া হচ্ছে।

তিনি আরো জানান, এ ঘটনায় সরজমিন পরিদর্শন শেষে প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের প্রস্তাব দেওয়া হবে।

অন্যদিকে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সেলিম রেজা জানান, নিহতদের মরদেহ উদ্ধার করতে পুলিশ ঘটনাস্থলে গেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হবে।