• Thursday, April 18, 2024

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ গার্লস হাই স্কুলের একাডেমিক ভবন উদ্বোধন

  • Jul 30, 2019

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন ও একতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি।

মঙ্গলবার দুপুরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ও নৌপরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান শিক্ষক সিরাজউদ্দৌলার সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান শিউলি বেগম,  উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বজলুর রশিদসহ অন্যরা।

এ সময় গুজব সৃষ্টিকারীদের প্রতিহত করার আহ্বান জানিয়ে এমপি ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, সাঈদীকে চাঁদে দেখা গেছে বলে পরিকল্পিতভাবে গুজবে দেশে চরম বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল জামায়াত-শিবির। এখন পদ্মা সেতুতে মানুষের মাথা আর সাঈদীকে চাঁদে দেখা প্রত্যেকটি গুজব একই সূত্রে গাঁথা।

সংসদ সদস্য বলেন- যারা দেশে উন্নয়ন ও অগ্রগতি চাচ্ছে না এবং যারা কেবল সরকারকেই বিব্রত করা নয়, আমাদের দেশকে পিছে ঠেলে দেয়ার চেষ্টা করছে তারাই এসব গুজব ছড়াচ্ছে। যারা এ গুজব সৃষ্টিকারী তাদের প্রতিহতের পাশাপাশি গুজবকে কেন্দ্র করে গণপিটুনি, মানুষ হত্যাও বন্ধ করতে হবে। তবে একই সঙ্গে একটি কথা বলা প্রয়োজন সেটা হলো- আবার যেন আমরা ডেঙ্গুকে গুজব না বলি, আমরা যেন বলি ডেঙ্গু সত্য এবং তার প্রতিরোধ করি। এ জন্য স্কুলের শিক্ষার্থী এবং অভিভাবকদের এগিয়ে আসতে হবে।

তিনি শিক্ষাথীদের উদ্দেশ্যে বলেন- তোমাদের মনে রাখতে হবে চোর হোক আর ছেলেধরা হোক সবাই বাংলার জনগণ। এসব খারাপ পরিস্থিতির জন্য দায়ী শুধুমাত্র পারিপাশ্বিকর্তা-পরিবেশ, অসৎ সঙ্গ, এবং দারিদ্রতা। বর্তমান সরকার এসব পরিস্থিতি মোকাবেলায় সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে আমার মত সামিল হতে হবে তোমাদেরকেও। কেননা তোমরাই হবে দেশের ভবিষ্যৎ কর্ণধর।