• Thursday, March 28, 2024

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করলেন ভারতীয় হাই কমিশনার

  • Jul 23, 2019

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ও ভারতের মহদিপুর স্থলবন্দর পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে বন্দরগুলো পরিদর্শনের পর তিনি সোনামসজিদ স্থলবন্দর আমদানি রপ্তানীকারক গ্রুপের আয়োজনে তাদের কার্যালয়ে মতবিনিময় করেন।

এসময় সহকারী ভারতীয় হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারী ভিশাল জ্যোতি দাস, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন,আমদানি রপ্তানীকারক গ্রুপ সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু, প্রধান উপদেষ্টা কবিরুর রহমান খোকন, উপদেষ্টা আমিনুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মতবিনিময়ে দেশের দ্বিতীয় বৃহত্তম এই স্থলবন্দর দিয়ে ব্যবসা বাণিজ্য বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়। ব্যবসায়ীরা ভারতের মহদিপুর স্থলবন্দরের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এসময় হাইকমিশনার রিভা গাঙ্গুলী বলেন, দুটি দেশের সম্প্রীতির বন্ধন চিরদিনের। এ বন্ধন ভবিষ্যতেও অটুট থাকবে। তিনি বলেন, প্রতিবেশী দুটি দেশের সরকারই বিশাল জনরায় নিয়ে ক্ষমতায় এসেছে। তাদের রাজনৈতিক বোঝাপড়াও চমৎকার। কাজেই এক সাথে অনেক কাজ করার সুযোগ রয়েছে। তিনি বাণিজ্য বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এর আগে হাইকমিশনার সফর সঙ্গীদের নিয়ে সোনামসজিদ ও মহদিপুর বন্দরের কাস্টমস, ইমিগ্রেশন, বিজিবি ও বিএসএফ সীমান্ত চৌকিগুলো পরিদর্শন করেন।