• Thursday, April 25, 2024

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

  • Aug 06, 2019

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। চাঁপাইনবাবগঞ্জ শহরের শংকরবাটি এলাকার একটি বাড়ি থেকে ২২টি আগ্নেয়াস্ত্র ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার মামলার রায়ে এ দন্ডাদেশ দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত ও জেলা দায়রাজজ মো. শওকত আলী এই আলোচিত মামলার রায় প্রদান করেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত তিন আসামী শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. আবুল কালাম ও চট্রগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়ার মোহাম্মদ ওসমান আলী। এদের মধ্যে ওসমান পলাতক রয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামী সাইফুল ইসলাম কে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার মোঃ শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫ টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এর কয়েক মাস আগে আসামী শাহ আলম বাড়িটি ভাড়া নিয়েছিলেন। অস্ত্র উদ্ধারের দিন বিকেলে ছাগলের একটি ট্রাকে করে অস্ত্রগুলো পাচারের কথা ছিলো। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালানটি আটক করে।

এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি ) মামবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত এই মামলার রায় ঘোষণা করে।