• Friday, March 29, 2024

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি উপজেলায় ভোটগ্রহণ ২৪ মার্চ

  • Feb 19, 2019

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি উপজেলায় ভোটগ্রহণ ২৪ মার্চ। জেলার শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এ উপলক্ষে গণবিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন।

এবার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একাধিক নেতা প্রার্থী হতে  জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে জোর তদবির চালাচ্ছেন। অপর দিকে বিএনপি ও জামায়াতের কেন্দ্রীয় সিদ্ধান্ত না হওয়ায় তাদের মধ্যে নির্বাচনী হাওয়া থাকলেও তোড়জোড় দেখা যায় না।

জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ডে সাঁটানো ওই গণ বিজ্ঞপ্তিতে থেকে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে জেলা ও উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীদের আগামী ২৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করতে হবে। অনলাইনেও মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৮ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেখ তারিখ আগামী ৭ মার্চ এবং ভোটগ্রহণের তারিখ আগামী ২৪ মার্চ। গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে জেলা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) ও সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাচন অফিসার।

অপরদিকে, শিবগঞ্জ ও নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে জেলা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন জেলা নির্বাচন অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসার হিসেবে রয়েছেন উপজেলা নির্বাচন অফিসার।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন পরে অনুষ্ঠিত হবে।