• Saturday, April 20, 2024

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্ত:নগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

  • Apr 24, 2019

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্ত:নগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি ঢাকা পর্যন্ত আন্ত:নগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করেছে জেলার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

বুধবার দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে জেলা নাগরিক কমিটি, জেলাবাসী ও সংরক্ষিত আসনের সংসদ সদস্যের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন মনিম উদ দৌলা চৌধুরী, শফিকুল আলম ভোতা, অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড.আবু হাসিব, অ্যাড.মিজানুর রহমান মিজান, সৈয়দ হোসেন আহমেদ বাদশা, সাংবাদিক শহীদুল হুদা অলক, মেসবাহুল জাকের জঙ্গি, মনিরুজ্জামান মনির, সাকিনা খাতুন পারুল, জিয়াউর রহমান তোতা, জিয়াউর রহমান আরমান প্রমুখ।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তারা বলেন-২০১১ সালের ২৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের এক বিশাল জনসভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন-চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্ত:নগর ট্রেন চালু করা হবে। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণা সত্ত্বেও আজও চালু হয় নি সরাসরি আন্ত:নগর ট্রেন সার্ভিস।

রেললাইন সংস্কার, আমনুরায় বাইপাস রেললাইন নির্মাণ, স্টেশনের অবকাঠামো উন্নয়ন, ফুটওভার বিজ্র নির্মাণ করা হলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হয়নি। তারা অবিলম্বে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়ন করে চাঁপাইনবাবগঞ্জের প্রায় ১৭ লাখ মানুষের প্রাণের দাবিটি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রেলমন্ত্রী ও রেলকর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।