• Tuesday, April 16, 2024

ঢাকায় সড়ক দূর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জের সূচি নিহতের প্রতিবাদে মানববন্ধন

  • Feb 09, 2019

বাবা-মায়ের সামনে মাইক্রোবাস চাপায় রাজধানীর উত্তরার মাইলস্টোন স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী, চাঁপাইনবাবগঞ্জের সন্তান ‘ফাইজা তাহসিনা সূচি’ নিহত হওয়ার প্রতিবাদে  শুক্রবার সকালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে তার সহপাঠী ও রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রজেক্টের এলোটিগণ। দুর্ঘটনাস্থল ১০নং ব্রিজের কাছে এই মানববন্ধন পালিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ঘাতক মাইক্রোবাস চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানায়। সূচির বাবা মানববন্ধনে অংশ নিয়ে কান্নায় ভেঙে পড়েন। এসময় তিনিও ঘাতক মাইক্রোবাস চালকের মৃত্যুদণ্ডের দাবি জানান। মানববন্ধনে নিরাপদ সড়ক চাইয়ের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনও অংশ নেন। এসময় তিনি সরকারকে আইনের যথাযথ প্রয়োগের আহ্বান জানান।

মানববন্ধনে দৈনিক ইত্তেফাকের সাবেক বার্তা সম্পাদক সাহাবুদ্দিন ভুঁইয়া, অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মুনিম খান, মোঃ মাছুম বিল্লাহ, এমরান হোসেন, মাইলস্টোন স্কুলের শিক্ষক মোঃ গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন। গতকালই দুর্ঘটনাস্থল ১০নং ব্রিজকে ফাইজা ব্রিজ ও তত্সংলগ্ন প্রজেক্টের সড়কটিকে ফাইজা সরণি নামকরণ করে সাইনবোর্ড স্থাপন করা হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার বাবা-মায়ের সাথে সূচি পরীক্ষা দিতে স্কুলে যাচ্ছিল। উত্তরার ১৮ নম্বর সেকশনে রাস্তা পার হবার সময় পেছন থেকে একটি বেপরোয়া মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-১৩-৪১৫৭) সূচিকে চাপা দেয়। এতে তার মাথা থেতলে যায়। তাকে উদ্ধার করে উত্তরার বাংলাদেশ মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সূচির বাবা দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক, চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, সাংবাদিক ফাইজুল ইসলাম বাদী হয়ে বুধবার তুরাগ থানায় একটি মামলা দায়ের করেন।