• Thursday, April 25, 2024

মনোনয়ন পেয়েছেন বলে নিউজ আসছে, সব ভুয়া: ওবায়দুল কাদের

  • Nov 19, 2018

আলোকিত ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কাউকে আমরা দলের পক্ষ থেকে এখনো মনোনয়ন দেইনি। জোটগতভাবে মনোনয়ন দেওয়া হবে। যারা দাবি করছেন বা মনোনয়ন পেয়েছেন বা বাদ পড়েছেন বলে নিউজ আসছে, সব ভুয়া। আজ বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

প্রাথমিকভাবে দলীয় মনোনয়নের খসড়া চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সংখ্যা ২৩০ থেকে ২৩৫ হতে পারে। তবে শেষ মুহূর্তেও ঘষামাজা চলছে এতে। জাতীয় পার্টি, ১৪ দল এবং অন্য শরিকদের সঙ্গে আসনবণ্টন সংক্রান্ত আলোচনা শেষে ৩০০ আসনের মনোনয়ন চূড়ান্ত করা হবে। এরপর সংবাদ সম্মেলনে দলীয় ওজোটগতভাবে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হবে। তবে কবে নাগাদ তালিকা প্রকাশ করা হবে, সে সিদ্ধান্ত নেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের আরও বলেন, উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের পাঁয়তারা করছে। সারাদেশে শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ বিরাজ করছিল। শিডিউল ঘোষণার পর মনোনয়ন দেওয়ার পর্যায়ে তারা পরিকল্পিতভাবে মনোনয়ন সংগ্রহের নামে সারাদেশ থেকে তাদের নেতাকর্মীর পাশাপাশি সন্ত্রাসীদের জড়ো করে পুলিশের ওপর হামলা করেছে। বিএনপির বেশির ভাগ নেতাকর্মী অপরাধী বলেও এসময় দাবি করেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন ও বাংলা ট্রিবিউন