• Friday, March 29, 2024

রাজশাহীর গোদাগাড়ীতে হেলিকপ্টার দূর্ঘটনা

  • Oct 11, 2018

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে হেলিকপ্টার দূর্ঘটনার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেল ৩টার দিকে উপজেলার আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে হেলিকপ্টারটি উড্ডয়নের পর পরই এ দুর্ঘটনা ঘটে।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াসহ ৬ জনের প্রাণ অল্পের জন্য রক্ষা পেয়েছে।

হেলিকপ্টারের পাইলট জানিয়েছেন, বৈরী আবহাওয়াতে উড্ডয়নের পরপরই ইঞ্জিনে গোলাযোগ দেখা দেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে দ্রুত অবতরণের চেষ্টা করায় হেলিকপ্টারটি আছড়ে পড়ে। তবে বড় ধরনের দূর্ঘটনা ও হতাহতের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

ওই বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত স্বর্ণকিশোরী সমাবেশ শেষে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা এবং স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের পরিচালক ও উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াসহ ৬ জন হেলিকপ্টার যোগে ঢাকায় ফিরছিলেন। হেলিকপ্টারটি উড্ডয়নের ২/ মিনিটের মধ্যেই ইঞ্জিন থেকে ধোয়া বের হতে দেখা যায়। মুহূর্তের মধ্যেই হেলিপ্যাড মাঠে নিমার্ণাধীন ভবনের সামনে আছড়ে পড়ে। তবে যাত্রীরা অক্ষত রয়েছেন। তারা এখন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বিশ্রাম নিচ্ছেন।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, হেলিক্প্টার বিকল হয়ে আাছড়ে পড়লেও চ্যানেল আইয়ের পরিচালক ও অন্য ছয়জন আরোহী সুস্থ আছেন।