• Saturday, December 5, 2020

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

  • Aug 16, 2020

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ, যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান নানা কর্মসুচি পালন করে। তবে করোনা পরিস্থিতির জন্য সীমিত আকারে দিবসটি পালিত হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজ ধারণ। স্বাস্থ্যবিধি মেনে সকাল সোয়া ৭টায় মুজিব চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)।

পরে বাংলাদেশ আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন সহ বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি উপলক্ষে পালন করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রুহুল আমিন,  এ্যাড. নজরুল ইসলাম, এ্যাড. মিজানুর রহমান প্রমূখ।

অপরদিকে, শিবগঞ্জে স্থানীয় সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শোক দিবসের কর্মসূচী শুরু করেন। পরে তারা এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

এছাড়াও, জেলার নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাটেও স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।