• Saturday, April 20, 2024

চাঁপাইনবাবগঞ্জে বন্ধের ঘোষণা থাকলেও খুলে গেছে সকল মার্কেট

  • May 15, 2020

করোনার কারণে চাঁপানবাবগঞ্জের ব্যবসায়ী নেতারা ঈদের আগে বড় বড় মার্কেট বন্ধের ঘোষণা দিলেও আজ বৃহস্পতিবার সকাল থেকে খুলে গেছে মার্কেটগুলো। আর দোকানগুলোতে দেখা গেছে নারীদের উপচেপড়া ভিড়।

সকালে দেখা গেছে, মার্কেটগুলোর সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হলেও দোকানগুলোতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। ফলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা করছেন অনেকেই। কারণ এমনিতেই জেলায় এখ নপর্যন্ত ১৬জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার ভবনে ব্যবসায়ী নেতৃবৃন্দ জরুরী সভায় সিদ্ধান্ত নেয় যে, ঈদের আগে শহরের সকল মার্কেট বন্ধ থাকবে। সেই থেকে জেলা শহরের নিউমার্কেট, শহীদ সাটু কমপ্লেক্স মার্কেট, ক্লাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, এ ও বি ব্লক, বাবু গিরীশচন্দ্র মার্কেট বন্ধ থাকলেও খোলা ছিল শহরের আলিয়া মাদ্রাসা, পুরাতন বাজার, দাউদপুর রোড এলাকার অধিকাংশ দোকান।

কিন্তু বৃহস্পতিবার হঠাৎ করে খুলে দেয়া হয়েছে নিউমার্কেট, শহীদ সাটু কমপ্লেক্স মার্কেট, ক্লাব সুপার মার্কেট, আব্দুল মান্নান সেন্টু মার্কেট, এ ও বি ব্লক, বাবু গিরীশচন্দ্র মার্কেটের দোকানপাট। ফলে সকাল থেকেই দোকানগুলোনে পুরুষের চেয়ে নারীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। তবে দোকানগুলোতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। অপরদিকে সদর উপজেলার রামচন্দ্রপুরহাট সংলগ্ন বাজার, শিবগঞ্জ উপজেলার রানিহাটি বাজার, বিনোদপুর বাজার, মনাকষা বাজারের গার্মেন্টস’র দোকানগুলোতে সামাজিক দুরুত্ব বজায় না রেখে ক্রেতারা কেনাকাটা করছে।

এব্যাপারে সদর মডেল থানার ওসি মোঃ জিয়াউর রহমান বলেন, যদি মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি না মানা হয় এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করা না হয় তাহলে অভিযান চালিয়ে সেসব দোকানপাট বন্ধ করে দেয়া হবে।