• Tuesday, August 11, 2020

ট্রাম্পের ব্যক্তিগত পরিচালক করোনায় আক্রান্ত

  • May 07, 2020

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন ব্যক্তিগত পরিচালক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সিএনএন এমন খবর দিয়েছে।

ট্রাম্পের করোনারোগীর সংস্পর্শে আসা নিয়ে যুক্তরাষ্ট্রে উদ্বেগ বাড়ছে। ওই পরিচারক বা ভ্যালেট আগে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর সদস্য ছিলেন।

হোয়াইট হাউসে কর্মরত অভিজাত সামরিক ইউনিটের সদস্যরা হলেন ভ্যালেট। কখনো কখনো তারা প্রেসিডেন্ট ও তার পরিবার সদস্যদের সঙ্গে খুবই ঘনিষ্ঠভাবে কাজ করেন।

বুধবার যখন তার পরিচারকের করোনা আক্রান্তের খবর দেয়া হয়, তখন বিমর্ষ ছিলেন ট্রাম্প। পরবর্তীতে হোয়াইট হাউসের চিকিৎসক ট্রাম্পের করোনা পরীক্ষা করেন।

এক বিবৃতিতে প্রেসিডেন্টের কর্মকর্তাদের একজনের করোনা আক্রান্তের খবর নিশ্চিত করেছে হোয়াইট হাউস।

এতে বলা হয়, হোয়াইট হাউসের মেডিকেল ইউনিটের মাধ্যমে আমরা সম্প্রতি অবগত হয়েছি যে মার্কিন সামরিক বাহিনীর এক সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, যিনি হোয়াইট হাউস এলাকায় কাজ করতেন।

হোয়াইট হাউসের উপ-প্রেসসচিব হোগান গিডলি বলেন, প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্টের করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তাদের স্বাস্থ্যও ভালো আছে।

প্রেসিডেন্ট ও তার পরিবারকে বিভিন্নভাবে সহায়তা করেন ভ্যালেট বা পরিচারক। তারা কেবল প্রেসিডেন্টের খাবার ও পানীয় সরবরাহের দায়িত্বই পালন করেন না, যখন তিনি দেশের বাইরে যান কিংবা রাস্তায় বের হন, তখনও সঙ্গ দেন।

এসব বিষয় ছাড়াও প্রেসিডেন্টের খুবই বিশ্বস্ত ব্যক্তি হিসেবে কাজ করেন ভ্যালেটরা।