• Friday, April 19, 2024

আগামী বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

  • Nov 06, 2018

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক জোটের সঙ্গে সংলাপ শেষে বৃহস্পতিবার (৮ নবেম্বর) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন দুপুর সাড়ে ১২টার দিকে গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৬ নবেম্বর) দুপুরে গণভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষে ৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় গণভবনে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, জোটের বিষয়ে আমাদের দফায় দফায় বসতে হবে। এখন আমাদের এঙ্গেজ থাকার কোনো সুযোগ নেই। সংলাপ যখন শেষ হবে, তখন প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে একটা স্পিচ দিবেন। সংলাপের ফলাফলের ভিত্তিতে ওই স্পিচ দিবেন তিনি, সেখানে সংলাপ-পরবর্তী সিদ্ধান্তও থাকবে।

জানা গেছে, সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার পর প্রধানমন্ত্রী সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন। এর আগে সোমবার (৫ নবেম্বর) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন- আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক জোটের সঙ্গে যে সংলাপ চলছে, সেগুলো শেষ হলে ‘ফলাফল বা সিদ্ধান্ত’ জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে আসবেন।

নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আনুষ্ঠানিক সংলাপের অংশ হিসেবে প্রথম দিন গত বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে বসেন বিএনপিসহ চার রাজনৈতিক দলের মোর্চা আলোচিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

পর দিন শুক্রবার সংলাপে বসেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

সংলাপের অংশ হিসেবে সোমবার সন্ধ্যায় সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে সংলাপে বসে ১৪ দল। এ ছাড়া আজ মঙ্গলবার বেশ কিছু ইসলামী ও বামদলের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৭ নবেম্বর) ফের ছোটপরিসরে ঐক্যফ্রন্টের সঙ্গে বসতে যাচ্ছে ক্ষমতাসীন জোটের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।