• Tuesday, April 16, 2024

জাতীয় ঈদগাহে আইয়ুব বাচ্চুর জানাজায় মানুষের ঢল

  • Oct 19, 2018

বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর প্রথম জানাজায় মানুষের ঢল নেমেছিল। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে কিংবদন্তি শিল্পীর প্রথম জানাজা হয়।

এর আগে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত আইয়ুব বাচ্চুর প্রতি সর্বসাধারণ শেষ শ্রদ্ধা জানান। এ জন্য সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ জাতীয় ঈদগাহ ময়দানে নেওয়া হয়।

প্রথম জানাজার পর আইয়ুব বাচ্চুর মরদেহ মগবাজারে তাঁর নিজের স্টুডিও এবি কিচেনে নিয়ে যাওয়ার পর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টার দিকে রাজধানীর মগবাজারের কাজী অফিস গলির মসজিদের সামনে এই জানাজা হয়। আইয়ুব বাচ্চুর যে স্টুডিও ছিল সেই ভবনের সামনে তার মরদেহ রাখা হলে আইয়ুব বাচ্চুর মরদেহ দেখতে ছুটে আসেন কাউন্সিলরসহ স্থানীয় বিভিন্ন বয়সের নারী-পুরুষ। অনেককেই গুমরে গুমরে কাঁদতে দেখা যায়।

তৃতীয় নামাজে জানাজার জন্য আইয়ুব বাচ্চুর মরদেহ তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের ভবনে নিয়ে যাওয়া হয়েছে। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ হিমঘরে রাখা হবে।

অস্ট্রেলিয়া ও কানাডা থেকে আইয়ুব বাচ্চুর মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব ও ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। তাঁরা এলে চট্টগ্রামে শনিবার মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন আইয়ুব বাচ্চু। গতকাল বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তাঁর আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।