• Tuesday, April 16, 2024

পাকিস্তানকে হারালো বাংলাদেশ

  • Oct 01, 2018

এশিয়া কাপ অনুর্ধ্ব-১৯ ক্রিকেটে ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে।
চট্টগ্রামের জহুর অহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৮ বল বাকি থাকতে ১৮৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান । পাকিস্তানের পক্ষে ওয়াকার আহমেদ ৫৮ বলে সর্বোচ্চ ৬৭ রান করেন। তার ইনিংসে ১০টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া ওপেনার সাইম আইয়ুব ৭৭ বলে ৪৯, জুনায়েদ খান ২৪ ও অধিনায়ক রোহাইল নাজির ২৩ রান করেন। বাংলাদেশের রিসাদ হোসেন ৫৩ রানে ৩টি ও শরিফুল ইসলাম ২০ রানে ২ উইকেট নেন।
১৮৮ রানের লক্ষ্যে ব্যাট হাতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৪২ রানের মধ্যে আরও দু’উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। তবে মিডল-অর্ডারে ৯৭ রানের মূল্যবান জুটি গড়ে দলকে জয়ে পথে নিয়ে যান প্রান্তিক নওরোজ নাবিল ও শামীম হোসেন। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। নাবিল ৯৩ বলে ৫৮ রান করে আউট হন ।
তবে দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করে আহত অবসর নেন শামীম। তার ১০৫ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। নাবিল-শামীমের বিদায়ের পর শেষদিকে ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চিন্তা পড়ে যায় বাংলাদেশ। তবে আকবর আলী ও অভিষেক দাস দলের জয় নিশ্চিত করেন। আকবর অপরাজিত ১৭ ও অভিষেক অপরাজিত ৪ রান করেন। পাকিস্তানের মুহাম্মদ মুসা ২৪ রানে ৩ উইকেট নেন।
নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৬ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। আগামীকাল গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে হংকং-এর বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশের যুবারা।