• Monday, April 15, 2024

কানাসাট থেকে ভোলাহাট যাবার রাস্তাটি দ্রুত মেরামতের আহবান এলাকাবাসীর

  • Sep 25, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জের কানাসাট থেকে ভোলাহাট যাবার রাস্তাটির বেশকিছু স্থানে নষ্ট হয়ে চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। এতে এলাকাবাসীসহ ওই রাস্তায় চলাচলকারী যানবাহনকে প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে। বিশেষ করে ৪ নং মোবারকপুর ইউনিয়নের ২ নাম্বর ওয়ার্ডের গঙ্গারামপুর গ্রামের রাস্তাটি নষ্ট হয়ে করুন পরিনতির সৃষ্টি হয়েছে। বৃষ্টি নামলেই পানি, এটা নতুন কথা নয়। বৃষ্টি নামলেই পানি জমে থাকে প্রায় ৪০০ গজ রাস্তাটিতে। পানি জমে থাকায় রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়।

যার কারণে চলাচলকারীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন। অনেক সময় এ রাস্তাটি যাতায়াতের একবারেই অনুপযোগী হয়ে পড়ে। ব্যবসায়ীসহ এলাকার মানুষের দাবি প্রায় ৩-৪ মাস ধওে রাস্তাটি এভাবেই নষ্ট হয়ে গেছে। গঙ্গারামপুর গ্রামের মো. শহীদুল ইসলাম জানান, অল্প বৃষ্টির কারণে রাস্তায় কাদা হয়। আর এতে আমাদের অনেক সমস্যা হয়, সমস্যাগুলো হলো কাদার কারণে ৫ মিনিটের রাস্তা পার হতে আধা ঘন্টা লেগে যায়।

এলাকার আরেক বাসিন্দা শ্যামল কর্মকার জানান, রাস্তাটি দিয়ে গাড়ি চলাচল করলে আমাদের শরীরে এসেও কাদা লাগে, ময়লা পানি লাগে আমরা যারা হেঁটে যাতায়াত করি। বৃষ্টি হলে বেশি রাস্তার বেহাল দশা হয়ে পড়ে। তিনি আরো বলেন, ৫-৬ মাস ধওে কেউ রাস্তাটি ঠিক করার প্রয়োজন মনে করছে না।

কানসাট থেকে ভোলাহাট যাবার রাস্তাটি দিয়ে বহু মানুষ ও যানবাহন চলাচল করে। সড়ক ও জনপদ বিভাগ এবং স্থানীয় প্রশাসনের কাছে তাই রাস্তাটি মেরামত করবার জন্য জোর দাবি জানিয়েছেন।