• Monday, July 15, 2024

চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই নৌকার জয়

  • Jan 10, 2024

Share With
চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খান তাঁর কার্যালয়ে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবশেন কেন্দ্রে  রবিবার রাত সোয়া ১১টায় দিনব্যাপী ভোটগ্রহণ ও গণনার পর তিনটি আসনের ফলাফল ঘোষণা করেন।চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থীরা। এর মধ্যে সদরের আব্দুল ওদুদ চতুর্থবারেরর মতো, গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাটের জিয়া তৃতীয়বারের মতো এবং শিবগঞ্জের শিমুল টানা দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হলেন।

এদিকে জেলায় গড়ে প্রদত্ত ভোটের শতকরা হার ছিল ৩৫.৩৬৮। নির্বাচনী এলাকা ৪৩, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। তাঁর প্রাপ্ত ভোট ৭৯ হাজার ৮১২টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা সৈয়দ নজরুল ইসলাম  পেয়েছেন ৭২ হাজার ৭০৯ ভোট।
দুইজনের মধ্যে ব্যবধান ৭ হাজার ১০৩ ভোটের। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৩৯.১৫।নির্বাচনী এলাকা ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলা নিয়ে গঠিত) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সভাপতি মু. জিয়াউর রহমান। তাঁর প্রাপ্ত ভোট ১ লক্ষ ১৫ হাজার ৫১টি।
তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ঈগল প্রতীকের আওয়ামী লীগ নেতা মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস পেয়েছেন ৬৬ হাজার ৪৪৫ ভোট। দুজনের মধ্যে ব্যবধান ৪৮ হাজার ৬০৬ ভোটের। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ৪৩.৩৫।নির্বাচনী এলাকা ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। তাঁর প্রাপ্ত ভোট ৯১ হাজার ৬০৩।
তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত নোঙ্গর প্রতীকের মোহাম্মদ আব্দুল মতিন পেয়েছেন ৮ হাজার ৫৪৩ ভোট। দুইজনের মধ্যে ব্যবধান ৮৩ হাজার ৬০ ভোটের। এই আসনে প্রদত্ত ভোটের শতকরা হার ২৩.৬০৪।