• Thursday, May 30, 2024

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন

  • Nov 30, 2019

Spread the love

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জে-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল। শনিবার সকালে শিবগঞ্জ উপজেলার মনাকষা, ছত্রাজিতপুর, চককীর্তি ও মোবারকপুর ইউনিয়নে ৪০ দিনের এ কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন করেন তিনি ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম,  উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, মনাকষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নে ৩ হাজার ৭’শ ৮২ জন শ্রমিক ৪০ দিনের কর্মসূচীতে অংশ নেয়। ৪০ দিনের শেষে প্রতিজন শ্রমিক ৮ হাজার টাকা করে মোট ৩ কোটি ২ লাখ ২০ হাজার টাকা পাবেন।

উল্লেখ্য,  ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচীর উদ্বোধন করলেও কাজের কাজ কিছুই হয়না বলে বিগত বছরগুলোতে বিভিন্ন ইউনিয়ন থেকে অভিযোগ পাওয়া গেছে। কিন্তু চলতি বছর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কড়া নজরদারিতে কর্মসূচীর কাজে ফাঁকি দিতে পারবে না বলে জানান প্রকল্পা বাস্তবায়ন কর্মকর্তা।