• Monday, May 20, 2024

চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণ মামলায় দু’জনের যাবজীবন

  • Feb 25, 2019

Spread the love

চাঁপাইনবাবগঞ্জে শিশু অপহরণ মামলায় দুইজনের যাবজীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের দন্ডাদেশ প্রদান করেন আদালত।

আজ সোমবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন স্পেশাল ট্রাইবুনাল-২ আদালতের বিজ্ঞ বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মোঃ শওকত আলী। দ-প্রাপ্ত আসামিরা হলো, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর শেখ পাড়া গ্রামের মৃত আবুল কাশেম মালিথার ছেলে মোঃ রাজু মালিথা (২৫) ও পাবনার চাটমোহর উপজেলার মহরমখালি এলাকার আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩৩)।

মামলার বিবরণে জানা গেছে, জেলার নাচোল উপজেলার আলিশাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওসমান (১৯) ও সিরাজুল এর ভাতিজা শাহাদাৎ ০৫ ফেব্রুয়ারী ২০১৬ সালে প্রতিদিনের মতো সকালে নাস্তা করে বাইরে যায়। ওইদিন বিকেলে অপরিচিত মোবাইল নম্বর থেকে বলা হয় যে, তাদের কাছে ওসমান ও শাহাদাৎ রয়েছে। মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন অপহরণকারীরা। গরীব সিরাজুল নিরুপায় হয়ে তাদের মোবাইলে বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা পাঠান। এর মধ্যে শাহাদাৎ কৌশলে পালিয়ে আসে। এই ঘটনায় গত ৮ ফেব্রুয়ারী ১৬ সালে নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করে।

পরে নাচোল থানা পুলিশ ও র‌্যাব-১২ পাবনার সহযোগিতায় মোবাইল ট্যাকিং’র মাধ্যমে ৯ ফেব্রুয়ারী ১৬ তারিখে পাবনা জেলার চাটমোহর রেলষ্টেশন থেকে রাজু ও মহরমকে গ্রেফতার করে এবং তাদের হেফাজত থেকে ওসমানকে উদ্ধার করে। মামলার তদন্ত শেষে রাজু ও মহরমকে অভিযুক্ত করে ২০১৬ সালের ১৮ ফ্রেব্রুয়ারী আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার এসআই কামরুজ্জামান।

আজ স্বাক্ষ্য প্রমাণাদি শেষে বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় প্রদান করেন। সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপিএাডভোকেট আঞ্জুমান আরা এবং আসামী পক্ষে ছিলেন এ্যাডভোকেট ইসমাইল হোসেন।