• Saturday, March 2, 2024

চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর দুই শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

  • Aug 05, 2018

চাঁপাইনবাবগঞ্জ চাঞ্চল্যকর দুই শিশু শিক্ষার্থী মালিহা সুমাইয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ শওকত আলী রোববার দুপুরে রায় ঘোষণা করেন

মৃতদ-প্রাপ্ত ব্যক্তি হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নামোশংকরবাটি মহল্লার ইব্রাহিম আলীর স্ত্রী লাকী খাতুন (২২)। আদালত দুই লাখ টাকা জরিমানা করেন। আদালত আঙ্গারিয়াপাড়ার রফিকুল ইসলামের ছেলে মিজানুর রহমান পলাশকে (৩০) ৩ বছর সশ্রম কারাদ-, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি নামোশংকরবাটি মহল্লার আব্দুল মালেকের মেয়েমালিহা (৬) ও হুমায়ন কবীরবিশুর মেয়ে সুমাইয়া (৭) বেলা ১১ টার দিকে নিখোঁজ হন। ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় অভিযুক্ত লাকি খাতুনের বাড়ির খাটের নিচ থেকে ওই দুই শিশুর বস্তাবন্দী মরদেহ উদ্ধার কওে পুলিশ। ওই দিন সকালে লাকী খাতুন তাদের শ্বাসরোধ করে হত্যা করে। ওই দুই শিশুর কাছে থাকা স্বর্ণের চেইন ও দুল (বালি) আত্মসাত করতেই তাদের হত্যা করা হয় বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়। ওই স্বর্ণালঙ্কার লাকী খাতুনের কাছ থেকে ক্রয় করেন মিজানুর রহমান পলাশ। এ ঘঁনায় শিশু মালিহার পিতা আব্দুল মালেক বাদী হয়ে মামলা দায়ের করেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের বিশেষ তদারকিতে চাঞ্চল্যকর এ মামলাটি দ্রুত তদন্ত শেষে দুই মাসের মধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়। বিজ্ঞ আদালত এক বছর চার মাসের মাথায় বিচারকার্য সম্পন্ন করে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।