• Monday, April 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে অর্ধশতাধিক গ্রেপ্তার

  • Sep 20, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক মাদকবিরোধী পৃথক অভিযানে ২৯ জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড, জরিমানা ও জরিমানা আদায় করা হয়। এদের কাছে বিপুল পরিমান মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।

র‌্যাবের পাঠানো ই-মেইল থেকে জানা যায়, বুধবার ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন আরিফ মোড়ল মোড় থেকে দ্বারিয়াপুর ট্রাক টার্মিনাল এর পাঁকা রাস্তা দিয়ে ১ ব্যক্তি অটোরিক্সায় বস্তা ভর্তি দেশীয় চোলাই মদ (বাংলা মদ) শহরের দিকে যাচ্ছে। সংবাদ পাবার পর দ্রুত র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে দেশীয় তৈরি ২৬৮ বোতল চোলাই মদসহ আলী নগর ভূত পুকুর এলাকার মো. মনসুর আলীর ছেলে মো. হোসেন আলী (৩৩) কে গ্রেপ্তার করা হয়। এ-সময় একটি অটো রিকশা, ২ টি মোবাইল সেটও উদ্ধার করা হয়।

অপর আরেক অভিযানে দুপুর সাড়ে ১২ টা থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত শহরের বিভিন্ন মাদকের স্পটে অভিযান চালিয়ে ২৮ জন মাদকসেবীকে আটক করা হয়। র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সাইফুল ইসলাম বিভিন্ন মাদক স্পটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রকাশ্যে মাদক সেবন করার অপরাধে ২৮ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়। র‌্যাবের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় র‌্যাব।

এ-দিকে পুলিশের কন্ট্রোল রুম জানায়, বুধবার দিনব্যাপী পুলিশের বিশেষ অভিযানে ১ জন ইউপি চেয়ারম্যানসহ ৪০ জনকে গেস্খপ্তার করা হয়। এ-সময় ইয়াবা ৫৬ পিচ, ২৫০ গ্রাম গাঁজা, ১০৭ লিটার ২০০ গ্রাম চোলাইমদ উদ্ধার করা হয়। অন্যদিকে রাস্তায় অবৈধ ও কাগজপত্র বিহিন যানাবাহন চালানোর দায়ে ৩২ টি যানবাহন আটক করা হয়। এ-ছাড়াও ২৫ জন অপ্রাপ্ত চালককেও আটক করা হয়।