• Monday, May 20, 2024

চাঁপাইনবাবগঞ্জে রহনপুর ব্যাটালিয়ন বিজিবির (৫৯) প্রতিষ্ঠাবার্ষিকী

  • Dec 03, 2018

Spread the love

বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ বিজিবি-৫৯ ক্যাম্পে সোমবার দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালিত হয়। সোমবার সকাল ৮:৪০ এ গার্ড সালামের মাধ্যমে পতাকা উত্তোলন, সকাল ৯টায় বিশেষ দরবার এবং দুপুর ১ টায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অত্র ব্যাটালিয়নের আরটি এসএম জামিল হাসান স্বাধীনতা যুদ্ধে বিজিবির অবদান, মুক্তিযুদ্ধে শহীদ ব্যক্তিবর্গের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির উত্তরোত্তর উন্নতি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

দুপুরে রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কর্তন করা হয় এবং প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

কেক কর্তন ও প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির উপ-মহাপরিচালক কর্নেল আনোয়ার সাদাত আবু মো. ফুয়াদ, পিএসসি (ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার, রংপুর)। এছাড়াও উপ-মহাপরিচালক কর্ণেল মুশফিকুর রহমান মাসুম (সেক্টর কমান্ডার, রাজশাহী), লে. কর্ণেল এস এম সালাহ উদ্দিন, পিবিজিএম (পরিচালক রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এবং বিজিবি’র বিভিন্ন ইউনিটের পরিচালকবৃন্দসহ অন্যান্য কর্মকর্তারা উৎসবে উপস্থিত ছিলেন।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি এম মুজাহিদুল ইসলামসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন ইলেকট্রনিক-প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

পরবর্তীতে সন্ধ্যায় বিজিবির নিজস্ব শিল্পীসহ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজিবি কর্মকর্তাসহ ৫৩ এবং ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা স্বপরিবারে উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। সবশেষে প্রধান অতিথি তাঁর সমাপনী বক্তব্য প্রদান করেন।