• Friday, June 21, 2024

চাঁপাইনবাবগঞ্জে হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

  • Jul 31, 2019

Spread the love

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুর গ্রামের দিনমজুর রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড ও নিহতের স্ত্রীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে যাবজ্জীবন প্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়। আজ বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুর গ্রামের মেনশাদ মন্ডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন ও ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী।

একই সাথে যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন, পরানপুর বলিহারপুর গ্রামের নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল,  মো. মঙ্গলুর ছেলে মো. মিটুল ও ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম। এছাড়া এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেন।

মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুর গ্রামের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেননি। পরদিন সকাল ৭টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওইদিনই নিহতের বাবা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ২০১৬ সালের ১৩ জুলাই ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার রায়ে উল্লেখ করা হয় সাজাপ্রাপ্তরা দিনমজুর রাকিব ওরফে বাবুকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে। ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ বুধবার এ রায় প্রদান করেন।