• Monday, May 27, 2024

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কে বিএনপির নির্বাচনী জনসভা

  • Dec 25, 2018

Spread the love

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের বিএনপির ধানের শীষের প্রার্থী ও সাবেক সাংসদ হারুনুর রশীদের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কে অনুষ্ঠিত জনসভায় ২১ দফা উন্নয়ন পরিকল্পনা ঘোষণা করেন সাবেক এমপি ও বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশীদ।

নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নির্বাচিত হলে জেলায় আমকেন্দ্রীক শিল্প স্থাপনে বেসরকারি উদ্যোক্তাদের প্রনোদনা দেয়া হবে। স্বাস্থ্য খাতে উন্নয়নের জন্য বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন করব। সদর হাসপাতালের চিকিৎসক বৃদ্ধি ও ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলো আধুনিকায়ন করা হবে। কৃষকদের বিনামূল্যে সেচ সুবিধা দেয়ার ব্যবস্থা করা হবে। জেলার শিক্ষা ব্যবস্থায় ভর্তি ও নিয়োগ বানিজ্য বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়া হবে শিক্ষার মান উন্নয়নে প্রশ্ন ফাঁস রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। গত ১০ বছরে শিক্ষা খাতে যে দুর্নীতি হয়েছে সে ব্যাপারেও আমরা ব্যবস্থা নিবো। আগামী প্রজন্মের কথা চিন্তা করে নিরাপদ সড়কের ব্যবস্থা করতেই নবাবগঞ্জ-সোনামসজিদ সড়ক ৪ লেনে উন্নীত এবং বিআরটিএ’র প্রশিক্ষন কেন্দ্র নির্মান করব।

তিনি বলেন, বিগত ১০ বছরে নানারকম সরকারি অনুষ্ঠানের নামে জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পড়াশোনার পরিবেশ নষ্ট করা হয়েছে। বিএনপি নির্বাচিত হলে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনার বিঘ ঘটিয়ে সরকারি এমন অনুষ্ঠান বন্ধ করবে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি তসিকুল ইসলামের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি অ্যাড. আশিফা আশরাফি পাপিয়া।

এসময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির সভাপতি অ্যাড. রবিউল হক দোলন, সদর থানা বিএনপির সাধারন সম্পাদক আমিনুল ইসলাম মতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি অধ্যাপক এনামুল হকসহ অন্যান্যরা।