• Thursday, June 13, 2024

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নবনির্বাচিত এমপি ডা.শিমুলের শপথগ্রহণ

  • Jan 03, 2019

Spread the love

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নব-নির্বাচিত সাংসদ ডা.শামিল উদ্দিন আহমেদ শিমুল (এমপি) শপথগ্রহণ করেছেন।

বিধি মোতাবেক দশম সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের পূর্ব ব্লকের ১ম লেভেলের (নিচতলায়) শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত এমপিদের শপথবাক্য পাঠ করান।

জানাগেছে, নবনির্বাচিত এমপিদের শপথকক্ষে প্রবেশের সময় ফুল দিয়ে স্বাগত জানানো হয়। শপথকক্ষে ঢোকার পর সবার হাতে তুলে দেওয়া হয় শপথনামার ফোল্ডার। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন গ্রহণের পর পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয় শপথ অনুষ্ঠান।

এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে শপথ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়। স্পিকার নিজেও একাদশ সংসদের এমপি নির্বাচিত হওয়ায় অন্যদের শপথ পড়ানোর আগে তিনি নিজে নিজের শপথ গ্রহণ করেন। এরপর অন্য এমপিদের শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।

তবে নানা অভিযোগে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান ও পুনর্নির্বাচনের দাবিতে এই শপথ অনুষ্ঠানে অংশ নেননি ঐক্যফ্রন্টের নির্বাচিত ৭ জনপ্রতিনিধি। এখন পর্যন্ত শপথ না নেওয়া নির্বাচিত সাংসদদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ রয়েছেন। যদিও বৃহস্পতিবারই শপথ নেওয়ার সময় শেষ হয়ে যাচ্ছে না।