• Monday, April 15, 2024

নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীরা

  • Aug 04, 2018

নিরাপদ সড়কের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে শনিবার বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ, শাহনেয়ামতুল্লাহ্ কলেজ, সিটি কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিশ্বারোড মোড়ে জমায়েত হন। সেখানে তারা সকল প্রকার যানবাহনের এবং চালকের লাইসেন্স পরীক্ষা করেন। যাদের লাইসেন্স ছিল না তাদের গাড়ি আটকে দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। ছুটে আসেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন। সদর থানার অফিসার অফিসার ইন চার্জ মনজুর রহমান শিক্ষার্থীদের মাঝে চকলেট বিতরণ করেন।

এক পর্যায়ে শিক্ষার্থীদের দাবির সাথে একামত পোষণা করে ক্লাসে ফিরে যেতে আহবান জানিয়ে মাইকে কথা বলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোছাইন এবং উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। তারা বলেন-শিক্ষার্থীদের সকল দাবি সরকার মেনে নিয়েছে, আমরাও তোমাদের দাবির সাথে একমত। কাজেই রাস্তায় সময় নষ্ট না করে তোমরা ক্লাসে ফিরে যাও।

এ-সময় শিক্ষার্থীরা ঢাকায় নিহতের ঘটনায় জড়িতদের শাস্তি এবং আইন পাস করে তা বাস্তবায়নের দাবি জানান। এছাড়া গত শুক্রবার জেলা শহরের গাবতলা এলাকায় অটোরিকশার ধাক্কায় নিহত শিশুর পরিবারের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। পরে তারা শান্তিমোড়সহ মহাসড়কের বিভিন্নস্থানে বিভিন্ন গাড়ির কাগজপত্র পরীক্ষা করেন। বেলা সোয়া ১টার দিকে শিক্ষার্থীরা ফিরে যান।