• Monday, May 27, 2024

নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চাঁপাইনবাবগঞ্জের প্রার্থীরা

  • Dec 12, 2018

Spread the love

নিজস্ব প্রতিনিধি : : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর রবিবার। চাঁপাইনবাবগঞ্জ-১ আসন শিবগঞ্জে জমে উঠেছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কর্মী সমর্থকদের পদচারণায় মুখোরিত হয়ে থাকছে বিভিন্ন এলাকায় অস্থায়ী নির্বাচনী ক্যাম্পগুলো।

বাড়ি বাড়ি গণসংযোগ, মিছিল, মাইকিং, পোস্টার ও শোভাযাত্রার মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। শিবগঞ্জে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও বিএনপির ধানের শীষের প্রার্থী অধ্যাপক মো. শাহজাহান মিঞা ছাড়া আর কোন প্রার্থীকে মাঠে দেখা যাচ্ছে না।

বুধবার সকালে ধানের শীষের প্রার্থী শাহজাহান মিঞা প্রায় তিন শতাধিক মোটরসাইকেল নিয়ে প্রধান সড়কে শোভাযাত্রা করেছেন। এ-সময় তিনি একহাতে প্রতীক ধানের শীষ ও আরেক হাত নেড়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করেন। শোভাযাত্রায় শিবগঞ্জের বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মী সমর্থক উপস্থিত ছিলেন। অপরদিকে শিবগঞ্জ বাজার, ইসরাইল মোড়, খাসেরহাট, মনাকষা মোড়, টাপ্পু, তেলকুপি, বিনোদপুরসহ একাধীক স্থানে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী সমর্থক অস্থায়ী নির্বাচনী ক্যাম্প থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ সব ক্যাম্পে মাইকিং এর মাধ্যমেও প্রচারণা চালানো হতে দেখা গেছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ, বিএনপির প্রার্থী হারুনুর রশীদ ও সতন্ত্র প্রার্থী নূরুল ইসলাম বুলবুল দিনরাত গণসংযোগ করে যাচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত তারা বিভিন্ন এলাকায় নির্বাচনী ক্যাম্প উদ্বোধন ও মানুষের বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসন নাচোল-ভোলাহাট-গোমস্তাপুরে আওয়ামী লীগের নৌকার প্রার্থী মুহা. জিয়াউর রহমান ও ধানের শীষের প্রার্থী বিএনপির আলহাজ্ব আমিনুল ইসলাম ও দিনরাত নির্বাচনী এলাকায় যে যেভাবে পারছেন গণসংযোগ করছেন।

নির্বাচনী ক্যাম্প ও প্রচারণায় এলাকা এখন লোকে লোকারণ্য থাকছে। দেয়ালে পোষ্টার মারা নিষিদ্ধ থাকায় সুতলি বা দড়িতে পোস্টার আঠা দিয়ে লাগিয়ে বৈদ্যুতিক খুঁটিসহ আশপাশের খোলাস্থানে টাঙিয়ে রাখছে। পাড়া-মহল্লা, ওলিগলি ও প্রধান সড়কের মাথার উপর শুধু ঝুলছে পোস্টার আর পোস্টার। যা ভোট পর্যন্ত এমনটাই অব্যাহত থাকবে। সদরসহ ২টি আসনে নিজনিজ দলের উন্নয়নের ফিরিস্তি রেকর্ডিং করে মাইকে বাজাতেও লক্ষ্য করা গেছে। এ ছাড়াও বাড়ি বাড়ি সমর্থকরা উপস্থিত হয়ে দোয়া ও ভোট প্রার্থণাও অব্যাহত রেখেছেন পছন্দের প্রার্থীর জন্য।