• Thursday, May 30, 2024

বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • Aug 12, 2018

Spread the love

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দ্রত দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আরিফুর রেজা ইমন, সহ-সভাপতি নাহিদ সিকদার, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহম্মদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান পরশ, সাধারণ সম্পাদক নামুজ্জামান মাসুম, নবাবগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওয়ালিদ হোসেন গালিব প্রমূখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনকে বাংলার মাটি থেকে চিরতরে মুছে দিতে ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাতের অন্ধকারে নির্মমভাবে হত্যা করে। শুধু তাই নয় ঘাতকের দল জাতির জনকের গোটা পরিবারের সকল সদস্যকেও নির্বিচারে হত্যা করে। কিন্তু জাতির পিতার হাতে গড়া আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনকে বাংলার মাটি থেকে তারা মুছে ফেলতে পারে নি। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন এবং খুনীদের বিচারে উদ্যোগ গ্রহণ করেন। আদালত সেই বর্ববর খুনীদের বিচার করেন। কিন্তু এখনও যারা বিদেশে লুকিয়ে আছেন তাদেরকে অবিলম্বে দেশে এনে বিচারের রায় কার্যকর করতে হবে।

পরে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।