• Monday, April 15, 2024

বাংলাদেশি পণ্যের প্রদর্শনী কেন্দ্র হচ্ছে ভারতের কলকাতায়

  • Aug 16, 2018

ভারতের কলকাতায় বাংলাদেশের পণ্য প্রদর্শনের জন্য একটি স্থায়ী প্রদর্শন কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। এই লক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনস এবং ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মধ্যে একটি সমাঝোতাপত্র স্বাক্ষর হয়।

এর আগে বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও দৃঢ় করার লক্ষ্য নিয়ে আজ দুই দেশের শিল্পপতিদের এক সেমিনার অনুষ্ঠিত হয়। কলকাতার একটি অভিজাত হোটেলে এই বৈঠকের আয়োজন করে কলকাতার ‘কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনস’ বা সিডব্লিওবিটিএ এবং ‘ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’। সহযোগিতায় ছিল কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন।

বৃহস্পতিবার সকালে প্রদীপ জ্বালিয়ে এই সেমিনারের উদ্বোধন করা হয়। এই সেমিনারে বাংলাদেশ থেকে যোগ দেন ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাতলুব আহমাদ এবং সহসভাপতি সোয়েব চৌধুরী। সেমিনারে প্রধান অতিথি হিসাবে যোগ দেন পশ্চিমবঙ্গের পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। আলোচনায় তাঁরা ছাড়া অংশ নেন সিডব্লিওবিটিএর সভাপতি সুশীল পোদ্দার, কার্যকরী সভাপতি পবন জাজোদিয়া, সাধারণ সম্পাদক রাজেশ ভাটিয়া এবং কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের প্রথম সচিব (বাণিজ্যিক) মো. সাইফুল ইসলামসহ অন্যরা।