• Sunday, June 16, 2024

বাগমারায় অপহৃত আ’লীগ নেতা নাটোর থেকে উদ্ধার

  • Oct 16, 2018

Spread the love

বাগমারায় অপহৃত আওয়ামী লীগ নেতা আব্দুস সালামকে অপহরণের দুইদিন পর অবশেষে নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলা থেকে উদ্ধার করা হয়েছে। বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ আব্দুস সালামকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোরে আওয়ামীলীগ নেতা আব্দুস সালামকে নাটোরের বড়াইগ্রাম উপজেলার হাইওয়ে থেকে চোখ ও হাত পা বাঁধা অবস্থায় হাইওয়ে পুলিশ উদ্ধার করে ।

পরে হাইওয়ে পুলিশ আব্দুস সালামকে নিয়ে বড়াইগ্রাম থানা হেফাজতে নেয়। পরে বড়াইগ্রাম থানা পুলিশ আব্দুস সালামের তথ্যমতে বাগমারা থানাকে অবহিত করে। খবর পেয়ে বাগমারা থানার পুলিশ সকালেই বড়াইগ্রামের উদ্দেশে রওনা হয়ে সকালেই আব্দুস সালামকে সাথে নিয়ে বাগমারা থানায় পৌছায়। পরে আব্দুস সালামের পরিবারকে খবর দিলে তার স্ত্রী আফরোজা বেগম পরিবারের অন্যান্য সদস্য ও দলীয় নেতা কর্মীসহ থানার নিয়ে প্রয়োজনীয় আইনগত অনুষ্ঠানিকতা শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

অপহৃত আওয়ামীলীগ নেতা আব্দুস সালামের বাড়ি উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেউখালি গ্রামে। তিনি আলু ও পল্ট্রি ব্যবসার পাশাপাশি আ’লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। গত রোববার সকালে উপজেলা সদর ভবানীগঞ্জ যাওয়ার পর আর তিনি নিখোঁজ হয়। পরিবারের দাবি তাকে অপহরণ করা হয়েছিল।

ওই দিন দুপুর থেকে তার খোঁজ না পাওয়ায় রাত ১০টার দিকে সালামের স্ত্রী আফরোজা বাদী হয়ে বাগমারা থানায় একটি সাধারণ ডায়েরি করে । এই ঘটনায় এলাকাবাসী ও নিখোঁজের পরিবার সোমবার বিকেলে গোয়ালকান্দী এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে । -সি ন