• Monday, May 20, 2024

বৃহত্তর রাজশাহী থেকে মন্ত্রী ‘সাধনচন্দ্র, শাহরিয়ার ও পলক’

  • Jan 06, 2019

Spread the love

নতুন মন্ত্রীসভায় বৃহত্তর রাজশাহী থেকে মন্ত্রী-প্রতিমন্ত্রী হলেন নওগাঁ জেলার সাধনচন্দ্র মজুমদার, রাজশাহী জেলার শাহরিয়ার আলম ও নাটোর জেলার জুনাইদ আহমেদ পলক এমপি। রবিবার বিকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

খাদ্যমন্ত্রীর দায়িত্ব পেলেন নওগাঁর সাধন চন্দ্র মজুমদার এমপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসন থেকে নির্বাচিত হন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন রাজশাহী শাহরিয়ার আলম এমপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) থেকে তিনি নির্বাচিত হন।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন নাটোরের জুনাইদ আহ্‌মেদ‍ পলক এমপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩ (সিংড়া) থেকে তিনি নির্বাচিত হন।

সোমবার বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি বঙ্গভবনে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

উল্লেখ্য, নতুন মন্ত্রিসভার আকার হচ্ছে ৪৬ সদস্য বিশিষ্ট। এর মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী হচ্ছেন ৩ জন।