• Monday, July 15, 2024

রাজশাহীর নগরপিতা হলেন এএইচএম খায়রুজ্জামান লিটন

  • Jul 31, 2018

Share With

জাতীয় নির্বাচনের আগে অনুষ্ঠিত এই সিটি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীককে বেছে নিলেন নগরবাসী। রাজশাহীতে এবার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বড় ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করেছে। বেসরকারি ফলাফলে বিজয়ী মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৬৬ হাজার ৩৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনিত মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৮ হাজার ৪৯২ ভোট ভোট। রাজশাহীর ১৩৮টি কেন্দ্রের বেসরকারি তথ্যমতে এ ফলাফল পাওয়া গেছে।

এবার দ্বিতীয়বারের মতো নগর পিতা হলেন এএইচএম খায়রুজ্জামান লিটন।
খায়রুজ্জামান লিটন বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম প্রধান সংগঠক ও জাতীয় নেতা এএইচএম কামারুজ্জামানের পুত্র। তিনি ২০০৮ সালে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মহাজোট সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী হয়ে প্রথমবার জয়লাভ করেন। ২০১৩ সাল পর্যন্ত তিনি অধিষ্টিত ছিলেন। তাকে রাজশাহীর অন্যতম সফল মেয়র বলা হয়। রাজশাহী উন্নয়নের রূপকার এএইচএম খায়রুজ্জামান লিটন প্রথমবার নির্বাচিত হয়েই বদলে দেন রাজশাহী নগরীর চিত্রপট। পরিচ্ছন্নতায় বিশে^র সেরা নগরের খ্যাতি পায় রাজশাহী মহানগর।

সোমবার রাতে বেসরকারি ফলাফল ঘোষণার পরপরই আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ উল্লাসে ফেটে পড়েন। মোড়ে মোড়ে বিজয় মিছিল বের করে নৌকার সমর্থকরা। নগরজুড়ে মিষ্টি বিতরণ করা হয়েছে।