• Monday, May 20, 2024

শিবগঞ্জ সীমান্তে গান পাউডার উদ্ধার

  • Dec 12, 2018

Spread the love

নিজস্ব প্রতিনিধি ;: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে শাড়ে ৯ কেজি গান পাউডার উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়ন। বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্ত থেকে মালিকবিহীন অবস্থায় এসব বিস্ফোরক জব্দ করে বিজিবি।

বিজিবি জানায়, রঘুনাথপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১০/২-এস হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কুকড়ী পাড়া নামক এলাকায় অবৈধ অস্ত্র ও গোলাবারুদ অনুপ্রবেশ রোধে বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে অজ্ঞাত ব্যক্তি একটি ব্যাগ বহন করে ভারত হতে বাংলাদেশের দিকে আসতে থাকলে বিজিবি টহল দল তাকে চ্যালেঞ্জ করে। এসময় সে তার হাতে থাকা ব্যাগ ফেলে দিয়ে দৌড়ে ভারতের পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা ফেলে দেওয়া ব্যাগ তল্লাশি করে ৪ কেজি ৭০০ গ্রাম সাদা গান পাউডার, ২ কেজি ৪০০ গ্রাম হলুদ গান পাউডার এবং ২ কেজি ৪০০ গ্রাম কালো গান পাউডারসহ সাড়ে ৯ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৯০ হাজার টাকা।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক সাজ্জাদ সরোয়ার পিএসসি ঘটনার সত্যতা শিকার করে বলেন, উদ্ধারকৃত বিস্ফোরকসমূহ শিবগঞ্জ থানায় জমা করা হয়েছে।