• Saturday, March 2, 2024

শেখ হাসিনা সেতু নির্মাণের ফলে চরাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটেছে : এমপি ওদুদ

  • Sep 14, 2018

-স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ হতে যাচ্ছে শেখ হাসিনা সেতু এলাকায়-

স্টাফ রিপোর্টার : আব্দুল ওদুদ বলেন, চরাঞ্চলে অবস্থিত ইসলামপুর, শাহজাহানপুর, চরবাগডাঙ্গা, দেবীনগর, নারায়নপুর, সুন্দুরপুরসহ ৭টি ইউনিয়নের মানুষ বিভিন্ন দিক থেকে অনেক পিছিয়ে ছিল। আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ি এসব ইউনিয়নে রাস্তা-ঘাট বিদ্যুৎ সরবরাহ, শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছি।

শুক্রবার সকালে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বিশেষ করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত সাহেবের ঘাটে শেখ হাসিনা সেতুটি নির্মাণের ফলে চরাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটেছে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিকও চালু আছে। কিন্তু আরো দ্রুত স্বাস্থ্য মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং চরাঞ্চলবাসী যেন দ্রুত স্বাস্থ্যসেবা পায় সে জন্য শেখ হাসিনা সেতু এলাকায় একটি উপ-স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

ওদুদ এমপি বলেন, দীর্ঘদিন যাবৎ অবহেলিত ও নানা সমস্যার মধ্য দিয়ে চরাঞ্চল বাসীদের বসবাস করতে হয়েছে হচ্ছে। গ্রামের কারও চিকিৎসা সেবা নিতে হলে শহরে কিংবা রাজশাহী ছুটে যেতে হয়। শেখ হাসিনা সেতু নির্মাণের ফলে খুব সহজেই মানুষ এখন দেশের যে কোন প্রান্তে যেতে পারছে। মানুষের সে সমস্যার কথা চিন্তা করে আমি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এমপি ওদুদ এবার সেসব মানুষের চিকিৎসা, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একটি উপ-স্বাস্থ্য কেন্দ্রের পরিকল্পনা গ্রহণ করেছি। সবার সহযোগীতায় ইনশাআল্লাহ এ কাজটিও হবে।

এ-সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হোসেন, সুন্দরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান ও পৌর কাউন্সিলর আফজাল হোসেন পিন্টু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে বিভিন্ন স্থান তিনি ঘুরে দেখেন।