• Friday, June 21, 2024

সরকারি আইনী সেবার সাফল্য-প্রচার ও প্রসারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা

  • Nov 30, 2018

Spread the love

উন্নয়নের অগ্রযাত্রায়, সরকারি আইনী সেবার সাফল্য-প্রচার ও প্রসারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা লিগ্যাল এইড এর আয়োজনে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘উন্নয়নের অগ্রযাত্রায়. সরকারি আইনী সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা শীর্ষক’ এই কর্মশালায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা। জেলার আইনি সেবার বিস্তারিত তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন জেলা লিগ্যাল এইড অফিসার মো. জাহিদুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান, সিনিয়র সহকারী জজ মাজহারুল ইসলাম, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মাইনুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ড. কেরামত আলীসহ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

কর্মশালায় জানানো হয়, সরকার লিগ্যাল এইড অফিসের মাধ্যমে দরিদ্র অসহায় মানুষদের মামলা সরকারি খরচে চালানো এবং সমাধানের ব্যবস্থা নেয় গত ২০০০ সালে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় গত কয়েকবছরে অনেক মামলার নিস্পত্তি করা হয়েছে লিগ্যাল এইড অফিসের মাধ্যমে। গত ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে ৩ বছরে জেলা ১ হাজার ৯টি মামলা লিগ্যাল এইড অফিসে নেয়া হয়েছে এবং নিস্পত্তি করা হয়েছে ৭৯০টি মামলা। এতে খরচ হয়েছে সরকারের ৩ বছরে মোট ১২ লক্ষ ৪৮ হাজার ১২০ টাকা।

জেলা ও দায়রা জজ ও লিগ্যাল এইড অফিসার জেলায় লিগ্যাল এইড অফিসের মাধ্যমে দরিদ্র অসহায় পরিবারের লোকজনের পাশে দাঁড়িয়ে আইনী সহায়তা দেয়ার বিষয়টি প্রচার ও প্রসারের বিষয়টি তুলে ধরার জন্য মিডিয়াকর্মীদের প্রতি আহবান জানান।