• Wednesday, May 29, 2024

৩০ ডিসেম্বর নৌকার পক্ষে থাকুন: জয়

  • Dec 28, 2018

Spread the love

উন্নয়নের স্বার্থে ৩০ ডিসেম্বরের নির্বাচনে সবাইকে নৌকা মার্কার পক্ষে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

তিনি  বলেন, ‘আগামীতে ক্ষমতায় এলে তরুণদের কর্মসংস্থানে বিশেষ মনোযোগী হবে আওয়ামী লীগ।’ নৌকায় ভোট না দিলে দেশের উন্নয়ন ব্যাহত হওয়ার পাশাপাশি বাংলাদেশ পিছিয়ে পড়বে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) একটি বেসরকারি টেলিভিশন অফিস পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

তরুণ রাজনীতিবিদ সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আওয়ামী লীগ আবারও নির্বাচিত হলে দেশে ইন্টারনেটের মূল্য পর্যায়ক্রমে কমানো হবে। ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ওয়াদা ছিল, ডিজিটাল প্রযুক্তিতে পাল্টে দেওয়া হবে সামগ্রিক চিত্র; প্রতিশ্রুতি ছিল, প্রত্যন্ত গ্রামেও পৌঁছে দেওয়া হবে ইন্টারনেটের সেবা। গেল ১০ বছরে নীতিগত সিদ্ধান্তে প্রতিশ্রুতির বাস্তবায়নও ঘটেছে অনেকাংশেই। দেশে বর্তমানে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটির ঘরে, যেখানে মোবাইল ব্যাংকিংয়ের নিবন্ধিত গ্রাহকই ৫ কোটির ওপরে।’ দেশের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে তরুণসহ সব ভোটারকে নৌকার পক্ষে থাকার আহ্বান জানান তিনি।

সজীব ওয়াজেদ জয়  আরও বলেন, ‘আমাদের ইশতেহারে তরুণদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করার কথা বলা হয়েছে। যেটা গত ১০ বছর ধরে আমরা করে যাচ্ছি। তরুণরা আমাদেরকে জানিয়েছেন, দুর্নীতি নিয়ে তারা চিন্তিত। যদি নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করে তাহলে দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো। নৌকায় ভোট দিলে যত ওয়াদা আছে, আমরা পূরণ করতে থাকবো। নৌকায় ভোট না দিলে গত দশ বছরের যত উন্নয়ন ও অগ্রগতি হয়েছে, তা বন্ধ হয়ে যাবে। ১ এমবিপিএস ইন্টারনেটের দাম ছিল ৮০ হাজার টাকা, সেটা এখন নেমে এসেছে ৬০০ টাকায়। আমরা ওয়াদা করেছি, প্রত্যেক বছর ইন্টারনেটের দাম কমাতে থাকবো

সূত্র: বাংলা ট্রিবিউন