• Sunday, May 19, 2024

চাঁপাইনবাবগঞ্জের রামজীবনপুর টু নসিপুর সড়ক

  • Sep 13, 2018

Spread the love

*বেহাল সড়ক সংস্কারে এলাকাবাসীর দাবি*

 

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া হতে নসিপুর পর্যন্ত চলাচলের আঞ্চলিক সড়কটি প্রায় ৪-৫ বছর ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর বীরশ্রেষ্ঠ সেতু পার হয়ে বাম দিকের এ রাস্তাটি চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। বৃহস্পতিবার বিকেলে সরজমিনে সে এলাকায় গিয়ে দেখা যায় রামজীবনপুর মোড় থেকে নসিপুর নতুন মসজিদ পর্যন্ত আঞ্চলিক সড়কটির কিছু দূর পর পর রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির সময় সে সব গর্তে পানি জমলে যানবাহনের চাকা গর্তে পড়ে বিকল হয়ে থাকছে। অনেক মানুষ দুর্ঘটনার স্বীকার হয়েছেন।

রামজীবনপুর মোড়, দিনানাথপুর, নওদাপাড়া, গোখনাতপুর, চকঝগড়–র সাথে এ রাস্তাটির সংযোগ রয়েছে। এলাকার বাসিন্দা আসাদুল হক, মতিউর, খালিদসহ অনেকে জানান, বেশ কিছুদিন আগে রাস্তার পিচ কার্পেটিং উঠিয়ে নেয়া হয়েছে।

রাস্তা নতুন হবে এ জন্য। কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হলেও রাস্তাটি এ ভাবেই ভাঙ্গাচুড়া অবস্তাতেই পড়ে রয়েছে। বিশেষ করে চিকিৎসার জন্য শহরে যেতে রোগিদের পড়তে হয় ভোগান্তিতে।

১০-১২ টি গ্রামের একমাত্র পথ হচ্ছে এ রাস্তাটি। তাই সবার এখন প্রাণের দাবী রাস্তাটি যেন যত দ্রুত সম্ভব সংস্কার করা হয়। এ-জন্য তাঁরা এলাকার চেয়ারম্যান, চেম্বার, ইউনিয়ন পরিষদ সদস্য ও এমপিকে বিশেষ অনুরোধ জানিয়েছেন।