• Friday, September 20, 2024

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. জাওয়াদুল হক

  • Sep 10, 2024

Share With

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. জাওয়াদুল হক। তিনি রাজশাহী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ছিলেন। গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আগামী চার বছরের জন্য তাকে রামেবির ভিসি হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

এর আগে অধ্যাপক ডা. জাওয়াদুল হক রামেবির প্রিভেন্টিভ ও সোশ্যাল মেডিসিন অনুষদের প্রতিষ্ঠাতা ডিনের দায়িত্ব পালন করেছেন। কিছুদিন রাজশাহী ইসলামী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ছিলেন। এছাড়া সিন্ডিকেট সদস্য, নিয়োগ কমিটির সদস্য, সংবিধি কমিটি ও ক্রয় কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করেন। অতিরিক্ত দায়িত্ব হিসেবে কলেজ পরিদর্শক এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেছেন। অধিভুক্ত প্রতিষ্ঠান পরিদর্শনের ৬৯টি কমিটির আহ্বায়ক ছিলেন তিনি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের কৃতী সন্তান, বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ‘প্রফেসর ডা. জাওয়াদুল হক’ এর পিতা ‘ক্বারী মাওলানা ইসারুল হক’ (রাজারামপুর নিবাসী) ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় সমাজসেবী ও ধর্মীয় কৃতী ব্যক্তিত্ব। প্রফেসর জাওয়াদুল হক শিক্ষকতা ও চিকিৎসার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন। নতুন ধারার গবেষণাধর্মী-সেবামূলক প্রতিষ্ঠান ‘আলোকিত চাঁপাইনবাবগঞ্জ ফাউন্ডেশন’ এর ভাইস চেয়ারম্যান হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন।