• Friday, September 20, 2024

ক্ষমতার পালাবদলে নয়, ফ্যাসিবাদ বিলোপে জনগণ বিপ্লব করেছে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ

  • Sep 17, 2024

Share With

জনগণ নির্বাচন ও ক্ষমতার পালাবদলের জন্য গণঅভ্যুত্থানে অংশ নেয়নি। তারা ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ সাধনের জন্য অংশ নিয়েছিল— এমন মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভুঁইয়া।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইন্সটিটিউটের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এ সময় উপদেষ্টা আরও বলেন, ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপের লক্ষ্যে কাজ করছি। জগনের ম্যান্ডেটেই এই সংস্কার কাজ চলছে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সাথে বসা হচ্ছে যাতে কোনো ভুল বোঝাবুঝির সৃষ্টি না হয়। দেশের সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় উপদেষ্টা আরও বলেন, ছাত্রদের রাজনৈতিক দল গঠনের ব্যাপারে রিউমার শোনা যাচ্ছে। রাজনৈতিক দল গঠনের ব্যাপারে আমাদের কোনো অভিপ্রায় নেই। প্রত্যেকের নিজস্ব পেশা আছে আমরা রাষ্ট্রীয় এই দায়িত্ব শেষে সকলের যার যার কাজে ফিরে যাবো।

এর আগে, উপদেষ্টা রাজশাহীর তেরখাদিয়ার ১১৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত জাতীয় পেশাগত স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইন্সটিটিউট উদ্বোধন করেন।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক আবদুর রহিম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আইএলও’র কান্ট্রি ডিরেক্টর টুওমো পুটিআইনেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম সফিকুজ্জামান।

সূত্র: সমকাল, যমুনা নিউজ