• Thursday, June 13, 2024

চাঁপাইনবাবগঞ্জের ইউএনও আলমগীর নিজেই পুকুরে নেমে পড়লেন মাছ ধরতে

  • Oct 09, 2018

Spread the love

ডি এম কপোত নবী :
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন মঙ্গলবার সকালে নিজেই পুকুরে নেমে পড়লেন মাছ ধরতে। উপজেলা চত্বরের ভেতর রয়েছে দু’টি পুকুর। যার একটিতে নতুন ভাবে পানি দিয়ে কিছু মাছ ছাড়া হয়। সে সব মাছ ঠিক আছে কিনা তা দেখতেই অন্যান্য কর্মকর্তাদের সাথে নিজেই পুকুরের কর্দমাক্ত হাঁটু পানিতে নেমে মাছ পরীক্ষা করে দেখেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন। সদা হাস্যউজ্বল আলমগীর হোসেন একেবারে মাঠ পর্যায়ে মাঠে নেমে সাধারণ মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে চলেছেন। তার এ ভাল কাজের জন্য ইতোমধ্যে তিনি প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন। আস্তে আস্তে সকলের মন জয় কওে চলেছেন তিনি কাজের মাধ্যমে।

দৈনিক আলোকিত চাঁপাইনবাবগঞ্জকে আলমগীর হোসেন জানান, মাছে ভাতে আমরা বাঙালী। আমাদের উপজেলার ভেতর পুকুর দু’টিকে ঠিকমত পরিচর্যা ও রক্ষনাবেক্ষণ করতে পারলে এখান থেকে বহু মাছ চাষ করা যাবে। তিনি বলেন, সে লক্ষ্য নিয়েই আজ আমি মাছগুলো পরীক্ষা করলাম। কিছু কিছু মাছের শরীরে ক্ষত হয়েছে। কিছু মাছ বিভিন্ন রোগেও আক্রান্ত হয়েছে। আমরা পরবর্তীতে মৎস্য অফিসারদের সাথে পরামর্শ করে মাছ চাষে যা যা করণীয় তা করব। তিনি আরও বলেন, সকলকে সাথে নিয়েই সুখি সমৃদ্ধি সোনার বাংলা গড়তে সদা চেষ্টা থাকবে আমার।