• Monday, May 20, 2024

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের নৌকার জন্য মনোনয়ন ফরম জমা দিলেন প্রার্থী আব্দুল ওদুদ

  • Nov 09, 2018

Spread the love

নিজস্ব প্রতিবেদক : সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০ আসনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য মনোনযন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দু’টি মনোনযন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বর্তমান চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সফল এমপি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লেিগর সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ মনোনয়ন ফরম কিনেন। সবকিছু ঠিকঠাক করে ফরম পূরণ করে সন্ধা ৭ টায় আব্দুল ওদুদের মনোনয়ন ফরম জমা দেয়া হয় বলে ঢাকা থেকে মুঠোফোনে জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌর যুব লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন রাসেল। এ সময় চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি বর্ডের সভাপতি মো. মনিরুল ইসলামসহ জেলা আওয়ামী লীগের বিভিন্নস্থরের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ধানম-িতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা অফিসে ফরম বিতরণ কার্যক্রমের শুরু হয়। আগামী ১১ নভেম্বর রবিবার বিকাল সাড়ে ৩ টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত হবে। কে নমিনেশন পাবে নৌকা প্রতিক নিয়ে লড়ার জন্য।

সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে মোট দুই হাজার ৬০৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিল। এবার সেই সংখ্যা চার হাজার ছাড়িয়ে যাবে বলে আশা করছেন দলটির নেতারা। এবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আটটি বুথ। সারা দেশে থেকে মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থক নিয়ে ধানম-িতে ভিড় করায় বৃহস্পতিবার বিকেল থেকেই সেখানে চলছে উৎসবের আমেজ।