• Thursday, May 30, 2024

শেষ হলো চাঁপাইনবাবগঞ্জে সপ্তাহব্যাপী ফলদ ও বনজ বৃক্ষমেলা

  • Jul 28, 2019

Spread the love

শেষ হলো চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বন বিভাগ আয়োজিত ৭ দিনব্যাপী ফলদ ও বনজ বৃক্ষমেলা। রবিবার বিকেলে এ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. শামস্ ই তাবরিজ, শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন।
সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ্ আকরামের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন জেলার কৃষক, কৃষি সম্প্রসারণ ও বন বিভাগের কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এবারের মেলায় প্রথম সেরা স্টল হলো মনামিনা এগ্রো, ২য় সেরা স্টল খামারবাড়ি নার্সারি ও ৩য় সেরা স্টল গ্রিনসাই। অন্য স্টলগুলোকেও সম্মাননা সনদ ও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, মেলায় জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি কৃষি প্রতিষ্ঠান, নার্সারি মিলে ২৪টি স্টল ছিল। এর মধ্যে ৬টি সরকারি ও ১২টি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের। অন্যান্য ৬টি স্টল। প্রতিটি স্টলে ছিল ফলদ, বনজ, ঔষধী, বিভিন্ন প্রকার ফলসহ কৃষি যন্ত্রপাতি।