• Friday, May 3, 2024

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের আহাদুল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

  • Aug 08, 2018

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের আহাদুল হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

গোমস্তাপুর উপজেলার ভাগলপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে খুন হওয়া আহাদুল হত্যা মামলায় রায়ে ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা  আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও মামলায় অভিযুক্ত অপর ৮ জনকে অব্যাহতি দিয়েছে আদালত।

দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, জেলার গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামের তোহরআলীর ছেলে দবির আলী (৩৯), একই গ্রামের এরফান আলী টিপুর ছেলে হামেদ আলী(৪১) ও তার ভাই রুমেদ আলী (৩৮), মৃত আবু বাক্কারের ছেলে আকালু (৪৪) এবং মৃতভোগা তেলীর ছেলে এরফান আলী টিপু (৬১)। তবে, হামেদ আলী ও রুমেদ আলী পলাতক রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের সহকারি সরকারি কৌশলী আঞ্জুমান আরা মামলার নথি থেকে জানান, গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামে জমিজমা সংক্রান্তের জেরে ২০০৯সালের ১৬ অক্টোবর রাতে দুখু মন্ডলের ছেলে আহাদুল রহনপুর খোয়ারমোড় থেকে বাড়ীফেরার পথে ভাগলপুর গ্রামের পশ্চিমদিকে একটি বরই বাগানে পাশের্^ আসামীদেরদ্বারা হামলার শিকার হয়। এসময় হাসুয়াসহ দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়েগুরুতর জখম করে আসামীরা। পরে, স্থানীয়রা তাকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহাদুলকে মৃত ঘোষনা করেন।

এ ঘটনায় পরদিন গোমস্তাপুর থানায় মৃতের শশুর শামসুল হক বাদী হয়ে ১৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ওগোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ বাবর আলী ২০০৯ সালের ৩১ ডিসেম্বরআদালতে ১৩ জনের বিরুদ্ধে অভিয্গোপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে বুধবার দুপুরে বিজ্ঞ বিচারক ৫ জনকে উপরোক্ত রায়ে দন্ডিত করেন। রাষ্ট্র পক্ষে অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামী পক্ষে ছিলেন এ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সেন্টু।