• Sunday, May 5, 2024

চাঁপাইনবাবগঞ্জ পুলিশের প্রেস ব্রিফিং : জেএমবি সদস্য ও অস্ত্র গান পাউডার উদ্ধার

  • Sep 19, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জে বুুধবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং করেছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান জানান, গোমস্তাপুর উপজেলার বেলাল বাজারস্থ জনৈক পলাশ মিয়ার আমবাগান এলাকায় টিনের দোচালা ঘরে ৬/৭ জন জেএমবি সদস্য নাশকতার পরিকল্পনার জন্য গোপন বৈঠক করছে এমন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল উক্ত স্থানে গত মঙ্গলবার রাত ১০ টার দিকে অভিযান চালিয়ে মাহফুজুরকে আটক করে। এ-সময় প্লাষ্টিকের ব্যাগে থাকা ৩০০ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়। মাহবুব আলম আরও জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য সদস্যরা পালিয়ে যায়।

তিনি আরও জানান, আপনারা জানেন, চাঁপাইনবাবগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সদস্যদের অভিযানে প্রতিনিয়ত মাদক ব্যবসায়ী, জেএমবি সদস্য, জাল টাকা, অস্ত্র ব্যবসায়ী, মাদক সেবনকারী, অবৈধ যানবাহন আটকসহ বিভিন্ন অপরাধ দমন করতে চালানো হচ্ছে এ-সব অভিযান।

এরি ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় পৃথক পৃথক স্থানে গোয়েন্দা পুলিশের অভিযানে ১ জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ-সময় তার কাছে ৩০০ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত জেএমবি সদস্য হচ্ছে, শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের শিবনগর ত্রি-মোহনী গ্রামের মো. মাইনুল ইসলামের ছেলে মো. মাহফুজুর রহমান ওরফে মোহন (২৮)। এ-ছাড়া, একই উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রসিকনগর গ্রামের আব্দুল জাব্বার মিস্ত্রির ছেলে আ. মালেক (৩৮) কে ১ টি পিস্তল. ১ টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলিসহ আটক করে।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের দৃষ্টি নন্দন পার্কের মহানন্দা নদী সংলগ্ন পাইকড় তলা এলাকায় মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় অভিযান চালিয়ে ১ টি পিস্তল, ১টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলিসহ মালেক নামের ১ ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, ৩ জামায়াত কর্মী ও মাদকসহ বিভিন্ন মামলার ৩০ জনকে পুলিশ আটক করে। এ-সময় ৫০০ বোতল ফেন্সিডিল ও ২০৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। সদর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতিকুল ইসলাম জানান, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম এর নির্দেশনায় চাঁপাইনবাবগঞ্জে প্রতিদিন ওয়ারেন্টের আসামী গ্রেপ্তার করা হচ্ছে। অপরাধী যেই হোক না কেন কোন ছাড় নেই। ওসি আতিক আরও জানান, সামনে নির্বাচনকে ঘিরে অবৈধ অস্ত্র ও নাশকতা রোধে পুলিশ সজাগ রয়েছে।