• Sunday, May 5, 2024

চাঁপাইনবাবগঞ্জে শারদীয় দুর্গোৎসব শুরু : ব্যাপক উৎসাহ আর আনন্দে ভাসছে হিন্দু ধর্মাবলম্বী মানুষ

  • Oct 15, 2018

নিজস্ব প্রতিবেদক : সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সোমবার শুরু হয়েছে।  পূজাকে উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি মন্ডপে মন্ডপে তৈরি দেবি দুর্গা।  প্রতিমা শিল্পীদের নিপূণ হাতের ছোঁয়ায় এখন দৃশ্যমান সব প্রতিমা।

জেলায় এবার ১৩২ টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।  সদরে রয়েছে ৫৭, শিবগঞ্জ ৩৫, গোমস্তাপুর ২৬, নাচোল ১২ ও ভোলাহাট উপজেলায় ২টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসসব।  গতবার ছিল ১২৭টি পূজা মন্ডপ।

বারঘোরিয়া ২২ পুতুল পূজা মন্ডপ চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি শ্রী বাবুল কুমার ঘোষ জানান, পূজাকে কেন্দ্র করে এরি মধ্যে সবকিছু সম্পন্ন হয়েছে।  পূজাকে ঘিরে মন্ডপে মন্ডপে আনসার ও পুলিশের সদস্যরা নিরাপত্তার জন্য নিয়োজিত রয়েছে।  চাঁপাইনবাবগঞ্জ সার্বজনীন পূজা উদযাপন কমিটিও সকল আয়োজন শেষ করেছেন।

সোমবার ষষ্ঠি তিথি, দুর্গা ষষ্ঠি, মঙ্গলবার সপ্তমী তিথি শ্রীশ্রী দুর্গা সপ্তমী, বুধবার অষ্টমি তিথি শ্রীশ্রী দুর্গা মহাষ্টমী, সন্ধি পূজারম্ভ, সন্ধিপূজা সমাপন, বৃহস্পতিবার শ্রীশ্রী দুর্গা মহানবমী, শুক্রবার দশমী তিথী, শ্রীশ্রী বিজয়া দশমী। প্রতিদিন পূজান্তে প্রসাদ বিতরণ করা হবে।

ধর্ম যার যার উৎসব সবার। এ উৎসবকে কেন্দ্র করে হিন্দু ধর্মালম্বী মানুষের যেন আনন্দের কমতি নাই।  প্রতিটি মন্ডপে এখন তাই মানুষের ভিড় বাড়বে।  শারদীয় দুর্গোৎসব আগামী শুক্রবার শেষ হবে বিসর্জনের মধ্যদিয়ে।